শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: জাতীয় প্রেসক্লাবের নেতৃত্বে ফরিদা-শ্যামল        উকিল আব্দুস সাত্তারের বিএনপি থেকে পদত্যাগ        বছরের শেষ সূর্যকে বিদায় দিতে সৈকতে ভিড়        বছরের প্রথম দিন সব শিক্ষার্থী বই পাবে কি?        থার্টিফার্স্ট নাইটে হাতিরঝিলের ১০টি পয়েন্টে ডাইভারশন        মাহির মনোনয়ন চাওয়া নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী        কেউ আক্রমণ করলে ছাড় দেবো না : কাদের       


কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন ২২ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১২ নভেম্বর, ২০২২, ৮:০৪ PM

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে মৃত্যুহীন দিনের ধারা অব্যাহত আছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে কোনো মৃত্যু ঘটেনি। এতে মৃতের সংখ্যা ২৯ হাজার ৪২৬ জনেই স্থির আছে। একই সময়ে নতুন করে আরও ২২ জনের দেহে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। যা গত কয়েকমাসে সর্বনিম্ন।

শনিবার (১২ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮৩টি করোনা পরীক্ষাগারে মোট এক হাজার ৮৩০টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় মোট দুই হাজার ৮৩৪টি নমুনা। পরীক্ষায় আরও ২২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ১৩১ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ১ দশমিক ২০ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৪ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪২ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ।
এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫৪ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে ১৯ লাখ ৮৩ হাজার ৫৭৮ জনে দাঁড়িয়েছে।
২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরমধ্যে গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।







প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com