মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া       ১০ মাসে ১৩০ মিলিয়ন ডলার নিয়ে গেছে বিদেশিরা: অর্থমন্ত্রী       পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইতালির পররাষ্ট্র সচিবের সাক্ষাৎ       প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন বলেই খালেদা জিয়া এখনো সুস্থ: আইনমন্ত্রী       ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন মঙ্গলবার       জল্লাদ শাহজাহান মারা গেছেন       প্রধানমন্ত্রীর ভারত সফর অত্যন্ত ফলপ্রসূ, অর্জন অনেক: কাদের      


সঙ্গীর সঙ্গে ক্রমশ দূরত্ব বাড়ছে না তো?
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশ: সোমবার, ২৫ মার্চ, ২০২৪, ২:৪২ PM


‘ভেবে দেখেছো কি/ তারারাও যত আলোকবর্ষ দূরে/ তারও দূরে/ তুমি আর আমি যাই ক্রমে সরে সরে’—মহীনের ঘোড়াগুলো ব্র্যান্ডের এই গান হয়তো মন খারাপ করা কোনো বিকেলে আপনার সঙ্গী হয়েছিল। গানের কথাগুলো কি আজকাল নিজের জীবনের সঙ্গেও মিলে যাচ্ছে? প্রিয়জনের সঙ্গে দূরত্বের গজ কি বেড়েই চলেছে রোজ? অজান্তেই কাছে আসার বদলে দুজন দূরে সরে যাচ্ছেন না তো?

যেকোনো সম্পর্কই টিকে থাকে যত্নের ওপর নির্ভর করে। তবে সবাই সম্পর্কে সঠিক যত্ন নিতে জানেন না। দুজন মানুষের মন যখন একই সুরে গান গাইতে শুরু হয় তখন সম্পর্কের শুরু হয়। এই সম্পর্কই যখন অভ্যাসে পরিণত হয় তখন অনেকক্ষেত্রে তা একঘেয়ে হয়ে ওঠে। অপরপক্ষকে যখন পুরোপুরি চেনা হয়ে যায় তখন বাড়তে থাকে দূরত্ব। একে অপরের থেকে দূরে সরে যেতে থাকেন ধীরে ধীরে।


সম্পর্কের এই দূরত্ব অনেকসময় বোঝা যায় না। তাই দূরত্ব মেটানোর চেষ্টাও থাকে না। ফলে সম্পর্কের সমীকরণ ধীরে ধীরে বদলে যেতে থাকে। কোন লক্ষণগুলোতে বুঝবেন আপনি এবং আপনার সঙ্গী ক্রমশ দূরে সরে যাচ্ছেন?

কথার আদান-প্রদান কমে যাওয়া

সম্পর্কে আছেন অথচ একে অপরের জীবনে কী চলছে জানেন না, খবর রাখেন না— এমনটা অস্বাভাবিক। কারো সঙ্গে দূরত্ব বাড়ার প্রথম ধাপ কথা বন্ধ হয়ে যাওয়া। এটি যেকোনো সম্পর্ক নষ্ট করার প্রধান অস্ত্র। তাই, যদি দুজনের মধ্যে যোগাযোগ, কথার আদান-প্রদান কমে আসে তাহলে বুঝে নিন দূরত্ব বাড়ছে।

প্রাধান্যে ঘাটতি

জীবনে ভালবাসার মানুষটির গুরুত্ব এবং প্রাধান্য সবসময়ই বেশি থাকে। কিন্তু সম্পর্কে দূরত্ব বাড়তে থাকলে একে অপরের কাছে প্রাধান্য কমতে শুরু করে। যদি বুঝতে পারেন, সঙ্গীর জীবনে আপনার প্রয়োজনীয়তা কমে আসছে, তাহলে একে অপরের প্রতি আরও বেশি যত্নশীল হোন।

একেঘেয়ে ভাব

সঙ্গী কি এখন আর আপনার সঙ্গে মজা করতে, একসঙ্গে সময় কাটাতে, উপভোগ করতে বিশেষ উৎসাহ দেখান না? একে অপরের সঙ্গে সময় কাটালেও আগের মতো আনন্দের অনুভূতি এখন আর আসে না? সম্পর্ক একঘেয়ে হয়ে উঠলে বাড়তে থাকে দূরত্ব বাড়তে থাকে।

যে কারণেই হোক, যখনই মনে হবে সঙ্গীর সঙ্গে সম্পর্কে ছন্দপতন হয়েছে তখনই তার সঙ্গে খোলাখুলি কথা বলুন। দুজনের মধ্যে সৃষ্টি দেয়াল ভেঙে ফেলুন ভালোবাসার জোরে। কর্মজীবন আর ব্যক্তিজীবন আলাদা রাখুন। প্রিয়জনকে সময় দিন, সুন্দর মুহূর্ত তৈরি করুন। তাহলেই ফের দুজন দুজনের কাছের মানুষ হয়ে উঠতে পারবেন।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

ক্যারিয়ারে ৬০-এ রুনা লায়লা চ্যানেল আই-এর সংবর্ধনা
সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া
১০ মাসে ১৩০ মিলিয়ন ডলার নিয়ে গেছে বিদেশিরা: অর্থমন্ত্রী
চ্যাটজিপিটি-গুগলকে টেক্কা অ্যাপলের, আসছে এআই টুল
চালের বস্তায় মিনিকেট লেখা থাকলেই জেল-জরিমানা: খাদ্যমন্ত্রী
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

নিউইয়র্ক আওয়ামী লীগের মাতাল এমদাদের হাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা লাঞ্ছিত
চট্রগ্রামে শপথ নেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা
বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর নবনিযুক্ত প্রেস সচিবের শ্রদ্ধা
কালীগঞ্জে ঈদ পুনঃর্মিলনী অনুষ্ঠানে মেহের আফরোজ চুমকি এমপি
প্রিয়তা ইফতেখার এর সাফল্যগাথা
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com