মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


নাসিরের বিরুদ্ধে আইসিসির দুর্নীতির অভিযোগ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩, ৪:৪৫ PM আপডেট: ১৯.০৯.২০২৩ ৫:১৬ PM

আরব আমিরাতের ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বেশ কয়েকজন ক্রিকেটারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। এদের মধ্যে আছেন বাংলাদেশের নাসির হোসেনও। ২০২১ এর আবুধাবি টি-টেন লিগে সর্ব প্রথম এ বিষয়ক অভিযোগ ওঠেছিল। 

আইসিসির পক্ষ থেকে ক্রিকেটার, ফ্র্যাঞ্চাইজি মালিক এবং কর্মকর্তাসহ মোট ৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। ২০২১ সালে অনুষ্ঠিত আবুধাবি টি-টেন লিগ (ইসিবি) চলাকালীন আমিরাতের ক্রিকেট বোর্ডের দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের কারণেই এসব অভিযোগ আনা হয়েছে। 
মূলত দুর্নীতি বিরোধী তিনটি ধারা ভঙ্গের দায়ে অভিযুক্ত করা হয়েছে নাসিরকে। এসবের মধ্যে সন্দেহভাজন ব্যক্তির কাছে থেকে উপহার নেয়ার মত ঘটনাও রয়েছে।  

২০২১ সালে আবুধাবী টি-টেন লিগ খেলতে দুবাই গিয়েছিলেন নাসির। আজ এক বিবৃতিতে এসব অভিযোগের কথা জানিয়েছে আইসিসি। 
ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার বিবৃতিতে বলা হয়েছে, ইসিবির দুর্নীতি বিরোধী ধারার  ২.৪.৩ ধারা অনুযায়ী, ৭৫০ ডলারের বেশি মূল্যের উপহার নেয়ার বিষয়ে তদন্তকারী কর্মকর্তাকে জানাতে ব্যর্থ্য হয়েছেন নাসির। এছাড়া ২.৪.৪ ধারা অনুযায়ী ম্যাচ ফিক্সিংয়ের কোনও প্রস্তাব তিনি পেয়েছিলেন কিনা, তাকে কোনোভাবে ম্যাচ গড়াপেটার সাথে যুক্ত করার চেষ্টা করা হয়েছিল কি না এসব ব্যাপারে প্রয়োজনীয় তথ্য বিস্তারিতভাবে জানাতে ব্যর্থ হয়েছেন তিনি। একই সঙ্গে ২.৪.৬ ধারা অনুযায়ী, দুর্নীতির সঙ্গে তিনি যুক্ত ছিলেন এমন অনুসন্ধানের সময় তদন্ত কর্মকর্তাকে তা জানাতে ব্যর্থ হয়েছেন এবং তদন্তে  সহযোগীতা করতে অস্বীকৃতি জানিয়েছেন। এই তিনটি ধারায় নাসিরের বিরুদ্ধে অভিযোগ এনেছে আইসিসি। 







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com