মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


আগৈলঝাড়ায় বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ
আহাদ তালুকদার, আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি
প্রকাশ: রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩, ৯:৩০ PM

বরিশালের আগৈলঝাড়ায় ২০২৪ সালের নতুন বছরের প্রথম দিনে সরকারের বিনামূল্যের ২লাখ ৩০ হাজার পিচ নতুন বই পাবে ২৮হাজার ৫শ জন শিক্ষার্থী।

সোমবার সকালে সকল শিক্ষা প্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে নতুন বই বিতরণের মধ্য দিয়ে সরকারের ‘বই উৎসব’ পালিত হবে। এ বছর মধ্যমিক পর্যায়ে সাড়ে ১৩ হাজার শিক্ষার্থীর জন্য ১লাখ ৫৫হাজার পিচ বই এবং প্রাথমিক পর্যায়ে ১৫হাজার শিক্ষার্থী পাবে ৭৫ হাজার পিচ নতুন বই। উপজেলা শিক্ষা অফিসার শেখর রঞ্জন ভক্ত জানান, উপজেলার সরকারী ও বে-সরকারী ১৩৪টি প্রাথমিক বিদ্যালয়ের ১৫ হাজার শিক্ষার্থীর মাঝে সরকারের বিনামূল্যের ৭৫হাজার পিচ নতুন বই বিতরণ করা হবে।

ইতোমধ্যেই সংশ্লিষ্ঠ বিদ্যালয়গুলো নতুন বই প্রেরণ করা হয়েছে। ১ জানুয়ায়ি সরকারের বই উৎসবে শিক্ষার্থীদের মাঝে এই নতুন বই বিনামূল্যে বিতরণ করা হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মাহাবুবুর রহমান জানান, বই উৎসবে উপজেলার ৩৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ৬টি মাদ্রাসাসহ মোট ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানে সাড়ে ১৩ হাজার শিক্ষার্থীদের মধ্যে সরকারের বিনামূল্যে ১ লাখ ৫৫ হাজার পিচ নতুন বই বিতরণ করা হবে।
সংকট রয়েছে চাহিদার ৯ভাগ বই। এরমধ্যে নবম শ্রেণির বিজ্ঞান দুই পার্ট, ইতিহাস ও সমাজ বিজ্ঞান এবং ধর্ম বই রয়েছে। তবে শিঘ্রই চাহিদার বইগুলো ঠিকাদার সরবরাহ করবেন বলেও জানান তিনি।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com