শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ২৯ চৈত্র ১৪৩০
 
শিরোনাম: মুস্তাফিজের সামনে দুই রেকর্ডের হাতছানি       ঈদের ছুটির কারণে এবার গ্রামে জমবে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ       অচিরেই বিলুপ্ত হতে যাচ্ছে যেসব ব্যাংক       চৈত্র সংক্রান্তি শনিবার       ইসরায়েলে ১০০ ড্রোন, কয়েক ডজন ক্ষেপণাস্ত্র হামলা চালাতে পারে ইরান        ‘উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে’       ঈদের দিনে ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট অবতরণ নিয়ে কৌতূহল!      


এশিয়া কাপ খেলে যত টাকা পেল বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩, ১০:৫৮ এএম |

নানা নাটকীয়তা নিয়ে মাঠে গড়ায় এশিয়া কাপের এবারের আসর। পাকিস্তান ও শ্রীলঙ্কায় যৌথভাবে আয়োজকে এশিয়া কাপের ১৬তম আসর শুরু হয়। ছয় দলের অংশগ্রহণে এই টুর্নামেন্টের পর্দা নামে ভারত-শ্রীলঙ্কার ফাইনাল ম্যাচ দিয়ে। তবে অংশগ্রহণকারী দেশের সংখ্যা কম হলেও পুরস্কারমূল্য মোটেও কম নয়। কলম্বোয় অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক লঙ্কানদের ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয় ভারত। এশিয়া কাপে জেতা ভারতীয় দল পেয়ে থাকেন আকাশছোঁয়া পুরস্কার মূল্য। এছাড়া অন্য পাঁচ দলের জন্য রয়েছে পুরস্কার মূল্য। 

শিরোপা জিতে ২ লাখ ডলার আর্থিক পুরস্কার পায় দলটি। এই টাকা দলের সব সদস্য এবং সাপোর্ট স্টাফদের মধ্যে সমানভাবে ভাগ করে দেওয়া হয়। অপরদিকে ফাইনালে হেরে রানার্সআপ হওয়া শ্রীলঙ্কা পায় ১ লাখ ডলার। এশিয়া কাপের সুপার ফোরে খেলা বাংলাদেশ ও পাকিস্তান পায় ৫১ লাখ টাকা করে। পঞ্চম স্থান অধিকারী আফগানিস্তান পেয়েছে ১০ লাখ টাকা। তবে প্রথমবার এশিয়া কাপ খেলতে এসে ষষ্ঠ দল হিসেবে শেষ করা নেপাল কোনো অর্থ পায়নি। 

এদিকে প্রতিটি ম্যাচের সেরা ক্রিকেটার ৪ লাখ টাকা করে পান। ফাইনাল ম্যাচে ৬ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়ে ৪ লাখ টাকা পেয়েছেন মোহাম্মদ সিরাজ। পুরো টাকাই মাঠকর্মীদের দান করে দিয়েছেন তিনি। ফাইনালে সেরা ক্যাচের পুরস্কার হিসেবে আড়াই লাখ টাকা পেয়ে থাকেন রবীন্দ্র জাদেজা। এছাড়া টুর্নামেন্ট সেরা হয়ে প্রায় সাড়ে ১২ লাখ টাকা পেয়েছেন কুলদীপ যাদব।
এবারের টুর্নামেন্টে মোট ১৩টি ম্যাচ অনুষ্ঠিত হয়। এরমধ্যে পাকিস্তানের মাটিতে চারটি ও শ্রীলঙ্কার মাটিতে হবে নয়টি ম্যাচ। গ্রুপ পর্বের ছয়টি ম্যাচের মধ্যে তিনটি ও সুপার ফোরের একটি ম্যাচ আয়োজন করে পাকিস্তান। পাকিস্তানের দুই ভেন্যু মুলতান ও লাহোর এবং শ্রীলঙ্কার দুই ভেন্যু ক্যান্ডি ও কলম্বোতে সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হয়। 







আরও খবর


 সর্বশেষ সংবাদ

মুস্তাফিজের সামনে দুই রেকর্ডের হাতছানি
ঈদের ছুটির কারণে এবার গ্রামে জমবে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ
ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বাড়িঘর ও দোকানে হামলা, আহত-১০
অচিরেই বিলুপ্ত হতে যাচ্ছে যেসব ব্যাংক
চৈত্র সংক্রান্তি শনিবার
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

বাপি সাহা'র নির্দেশনায় জেবা জান্নাত ও মারিয়া মিম
কালীগঞ্জে বাবার হাতে মাদকাসক্ত ছেলে খুন, বাবা আটক
কালীগঞ্জে রাস্তায় মসজিদের বাউন্ডরি পিলার নির্মাণ বাঁধা দেয়ায় প্রতিপক্ষের উপর হামলার অভিযোগ
শেরপুর জেলা জবিয়ান ফোরামের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
উপস্থাপনা নিয়ে ব্যস্ত সানজিদা রোজ
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com