মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


বাংলাদেশে এসে ২০০৭ এর সেই ঘটনাকে মনে করালেন হেম্প
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৪ মে, ২০২৩, ৭:০৪ PM

টাইগারদের এইচপি দলের হেড কোচ হয়ে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন ডেভিড হেম্প। ২০০৭ সালে ওয়ানডে বিশ্বকাপে ভারতের বিপক্ষে অবিশ্বাস্য ক্যাচ নিয়ে বিশ্বকে চমকে দিয়েছিল বারমুডার দীর্ঘদেহী ডোয়াইন লেভেরক। ১৬ বছর পর বাংলাদেশে এসে সেই লেভেরককে স্মরণ করালেন হেম্প। জানালেন দুর্দান্ত ক্যাচ নেয়া সেই লেভেরক এখন পুরোদস্তর চাকরিজীবি। 

২০০৭ ওয়ানডে বিশ্বকাপে ভারতের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে স্লিপে অবিশ্বাস্য এক ক্যাচ নিয়েছিলেন দীর্ঘদেহী লেভেরক। বাংলাদেশ এইচপি দলের হেড কোচ হয়ে আসা ডেভিড হেম্প লেভেরকের সতীর্থ ছিলেন। নিজের সাবেক সতীর্থের কথা স্মরণ করিয়ে জানান, লেভেরক এখন ক্রিকেটের ধারে কাছেও নেই। 

৩২ ম্যাচে ৩৪ উইকেট নেয়া লেভেরকের ব্যাপারে হেম্প বলেন, ‘সে এখন আর ক্রিকেটের সঙ্গে নেই। অবশ্যই খেলে না। কিছুদিন কোচিং করালেও এখন আর এসবের মধ্যে নেই। সে এখন তার প্রাত্যহিক সাধারণ চাকরি নিয়েই আছে। ক্রিকেটের সঙ্গে কোন যোগাযোগ নেই, তবে সে ভালো আছে।’
সেই বিশ্বকাপে ‘বি’ গ্রুপে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও ভারতের গ্রুপে ছিল বারমুডা। সব গুলো ম্যাচ হারলেও লেভেরকের সেই ক্যাচ বিশেষ হয়েছিল বারমুডা ক্রিকেটের জন্য।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com