মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


তারিকের গোলে সিশেলসকে হারাল বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৫ মার্চ, ২০২৩, ৫:৫৬ PM

সিলেট জেলা স্টেডিয়ামে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিশেলসকে আতিথ্য দেয় বাংলাদেশ। প্রীতি ম্যাচে প্রথমার্ধের ৪২ মিনিটে তারিক কাজির গোলে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ম্যাচে আর গোল না হলে  ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লাল সবুজ প্রতিনিধীরা। 

চায়ের দেশে দুই দল শুরু থেকে ম্যাচ জমিয়ে তোলে। ৩ মিনিটে আক্রমণে যাওয়া বাংলাদেশ গোলের সুযোগ তৈরি করেছিল ডান প্রান্ত থেকে। সাদ উদ্দিনের নেয়া আড়াআড়ি শটে বল দ্রুত সীমানার বাইরে পাঠিয়ে দলকে বিপদমুক্ত করে সিশেলসের এক ডিফেন্ডার। পরবর্তী কয়েক মিনিটে বেশ কয়েকটি আক্রমণ সাজিয়েও গোল পায়নি জামাল ভূঁইয়া বাহিনী। এরপর আক্রমন পাল্টা আক্রমনে জমে উঠে দুই দলের খেলা। তবে ৩৫ মিনিটে মাঝমাঠ থেকে উড়ে আসা বল পান রাকিব হোসেন। তিনি ছোট পাসে বল দেন সাদ উদ্দিনকে। সাদ উদ্দিন বল পেয়েই উড়িয়ে শট দেন সিশেলসের জাল বরাবার। কিন্তু সেটি চলে যায় অনেক উপর দিয়ে। তাতে আশাহত হতে হয় বাংলাদেশের। পরের মিনিটে গোলপোস্টের সামন্য বাইরে ফ্রি-কিক পায় সিশেলস। ভালো শটও নিয়েছিল তারা, কিন্তু গোলরক্ষক জিকো সহজেই বল তালুববন্দী করেন।

ম্যাচের ৩৮ মিনিটে ডি-বক্সের দূরে ফাউল করে সিশেলস। সেই ফ্রি-কিক শট নেন টাইগার অধিয়ানায়ক জামাল ভূঁইয়া। তার শট সরাসরি চলে যায় গোলরক্ষকের হাতে। ৪২ মিনিটে আবার ফ্রি-কিক পায় বাংলাদেশ। সেই শটও নেন জামাল। তার শট হেডে ফিরিয়ে দেন সিশেলসের এক রক্ষণ। ফিরতি শটে হেড দিয়ে বল জালে জড়ান তারিক কাজি। ফলে প্রথমার্ধের শেষ সময়ে ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।
বিরতি থেকে ফিরে লিড বাড়ানর লক্ষ্য নিয়ে আরও আগ্রসী খেলতে থাকে বাংলাদেশ। ম্যাচে গোলের দারুণ সুযোগ পান প্রথম বারের মতো লাল সবুজ জার্সিতে নামা এলিটা কিংসলে। মতিনের বাড়ানো পাস থেকে শট করেন এলিটা। তবে তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে।
এরপর ম্যাচের ৮৬ মিনিটে বাংলাদেশের ডি বক্সের বাইরে থেকে ফ্রি কিক পায় সিশেলস। সেই ফ্রি কিক থেকে নেওয়া শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। অন্যদিকে ম্যাচের ৮৯ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শট করে এলিটা। তবে তা রুখে দেন সিশেলস গোলরক্ষক। শেষ পর্যন্ত দুই দলের কেউ আর গোলের দেখা না পেলে, ১-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লাল সবুজ প্রতিনিধীরা। 







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com