সোমবার ২৪ জুন ২০২৪ ১০ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেটাররা আগামী আইপিএল থেকে নিলামে নিষিদ্ধ হচ্ছেন!
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৫ মার্চ, ২০২৩, ২:৩০ PM


আগামী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এ সিদ্ধান্ত নিতে পারে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। নিলামে নাম দিয়ে দল পাওয়ার পর এসব দেশের ক্রিকেটারদের পেতে নানা জটিলতার মোকাবেলা করতে হয় ফ্র্যাঞ্চাইজিদের। ফলে আগামী মৌসুম থেকে সাকিব আল হাসান-লিটন দাসদের নিলামে অংশগ্রহণ নিয়ে কঠোর সিদ্ধান্ত নিতে পারে পারে আইপিএলের আয়োজকরা।

৩১ মার্চ শুরু হবে আইপিএলের নতুন মৌসুম। আসন্ন আসরে বাংলাদেশ থেকে ৩ ক্রিকেটারের অংশ নেয়ার কথা রয়েছে। সাকিব ও লিটন খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। মুস্তাফিজুর রহমান জার্সি জড়াবেন দিল্লি ক্যাপিটালসের। তবে আন্তর্জাতিক সূচি থাকায় এই তিন ক্রিকেটারকে পুরো মৌসুম পাচ্ছে না ফ্র্যাঞ্চাইজিরা।


এছাড়া গেল আসরে নিলামে দল না পেলেও বদলি ক্রিকেটার হিসেবে তাসকিন আহমেদকে দলে নিতে চেয়েছিলেন লক্ষ্ণৌ সুপার জায়েন্টস। কিন্তু বিসিবি শেষ পর্যন্ত এই পেসারকে এনওসি দেয়নি। এবারও চলতি আসরে সাকিব-লিটনদের অংশ নেয়া নিয়ে চলছে নাটকীয়তা। বিসিবি বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ শেষ না করে ক্রিকেটারদের আইপিএলে যাওয়ার অনুমুতি দিতে চাইছে না। এমনকি আয়ারল্যান্ডের সঙ্গে আওয়ে সিরিজের আগে আবার আইপিএল ছেড়ে দেশের হয়ে খেলতে বলা হয়েছে তাদের। এই অবস্থায় সাকিব-মুস্তাফিজদের পুরো আইপিএলে সার্ভিস পাবে না ফ্র্যাঞ্চাইজিরা। তাই আসন্ন মৌসুম থেকে বাংলাদেশের ক্রিকেটারদের আইপিএলে নিবন্ধন করা বিষয়ে কঠোর সিদ্ধান্তে নিতে পারে বিসিসিআই।

এক ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ বলেন, বিষয়টা এখন এমনই দাঁড়িয়েছে। আমরা তো বিসিসিআইকে কমপ্লেইন করতে পারি না। যেন তারা বোর্ডদের রাজি করায়। তবে এরপরের মৌসুম থেকে ফ্র্যাঞ্চাইজিরা অবশ্যই সতর্ক থাকবে তাদের (সাকিব-লিটন) দলে নেয়ার ক্ষেত্রে। দেখেন গেল বার তাসকিনকে এনওসি দেয়নি, এবার সাকিবদের দিচ্ছে না। তারা (বিসিবি) যদি না চায় তাদের খেলোয়াড়রা অংশ নেক, তাহলে তাদের নিবন্ধন কেন করতে দেয়। কিন্তু অবশ্যই এখন থেকে বাংলাদেশি খেলোয়াড়দের নিয়ে আমাদের ধারণা বদলে যাবে। শুধু বাংলাদেশকে নিয়েই যে বিসিসিআই এমন কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে তা নয়, এই তালিকায় আছে শ্রীলঙ্কার নামও। আসন্ন মৌসুমে দেশটির ৪জন ক্রিকেটার অংশ নেবেন। তবে আন্তর্জাতিক সূচির কারণে তাদেরকেও শুরু থেকে পাওয়া নিয়ে রয়েছে জটিলতা।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com