বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 
শিরোনাম: এমপি আনার হত্যায় শেরেবাংলা নগর থানায় মামলা        এমপি আনার সরকারকে জানিয়ে ভারতে যাননি: ওবায়দুল কাদের        ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি        অসন্তোষ ঘোচাতে ১৪ দলের সঙ্গে বসছেন আওয়ামী লীগ সভাপতি        এপ্রিলে ৬৮৩ সড়ক দুর্ঘটনা, ঝরেছে ৭০৮ প্রাণ        ‘খুন’ কিন্তু ‘লাশ নেই’        তদন্তের স্বার্থে আমরা সবকিছু বলতে পারছি না: ডিবিপ্রধান       


বার্সেলোনায় যাচ্ছেন মেসি, দিয়েছেন শর্ত!
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩, ৭:১২ পিএম |

লিওনেল মেসিকে বার্সেলোনায় ফেরাতে মরিয়া ক্লাব সভাপতি হোয়ান লাপোর্তা। কাতার বিশ্বকাপের পর থেকে তিনি যোগাযোগ রেখে চলেছেন মেসির বাবা জর্জ মেসির সঙ্গে। তিনিই ছেলের এজেন্ট। এদিকে সম্প্রতি স্পেনের বিভিন্ন গণমাধ্যম জানায়, পুরনো ক্লাবে ফিরতে কঠিন শর্ত দিয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক।

আগামী জুন মাসে ফরাসি ক্লাব পিএসজির সাথে চুক্তি শেষ হবে মেসির। তাকে রাখতে আগ্রহী ফ্রান্সের ক্লাবটি। এদিকে বার্সেলোনাও চায় ঘরের ছেলেকে ফিরে পেতে। ২০২৪ সালে বার্সার ১২৫ বছর পূর্তি। ক্লাবের বিশেষ এই মৌসুমে মেসিকে আবার বার্সেলোনার জার্সি পরাতে চান লাপোর্তা। এছাড়া কদিন আগেই বার্সা সভাপতি জানান, ১২৫ বছরের অনুষ্ঠানে মেসিকে বিশেষ সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা রয়েছে তার।
তবে সমস্যা একটাই, বাজারদর অনুযায়ী মেসিকে টাকা দিতে পারবে না বার্সেলোনা। ক্লাবের আর্থিক অবস্থা তত ভাল নয়। মেসিকে আনতে দলের দুই ফুটবলারকে বিক্রি করে দেওয়ার নির্দেশও দিয়েছেন লাপোর্তা। তাতেও যথেষ্ট অর্থ সংস্থানের সম্ভাবনা কম।
এদিকে বার্সেলোনার প্রতি আলাদা আবেগ রয়েছে মেসির। কারণ, ফুটবলার লিওকে গড়েপিটে তৈরি করেছে স্পেনের এই ক্লাব। ২০২১ সাল পর্যন্ত টানা বার্সেলোনার হয়েই খেলেছেন তিনি। কিন্তু পেশাদার ফুটবলার কি ন্যূনতম টাকায় খেলতে রাজি হবেন? এটাই এখন সব থেকে বড় প্রশ্ন। স্পেনের গণমাধ্যম এ নিয়ে জানায়, কম টাকায় বার্সেলোনায় ফিরতে আপত্তি নেই মেসির।

তবে রয়েছে একটি কঠিন শর্ত। তাহল, সংবর্ধনা অনুষ্ঠান থেকে আয়ের একটা বড় অংশ দিতে হবে তাকে। মেসি প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি। কিন্তু স্পানিশ গণমাধ্যম জানায়, বার্সেলোনা সভাপতির নাছোড় মনোভাবের কথা বাবার কাছে শুনেছেন মেসি। তার পর বাবার মাধ্যমে তিনি নাকি বার্সেলোনা কর্তৃপক্ষকে এই বার্তা পাঠিয়েছেন। মেসির শর্ত নিয়ে কোনও মন্তব্য করা হয়নি ক্লাবের পক্ষ থেকেও।
বার্সেলোনার তৎকালীন কর্তৃপক্ষের সঙ্গে দূরত্ব তৈরি হওয়ায় ২০২১ সালে ক্লাব ছেড়েছিলেন মেসি। শেষ দিনের সাংবাদিক সম্মেলন আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি আর্জেন্টিনার অধিনায়ক। প্রকাশ্যেই শিশুর মতো কেঁদে ফেলেছিলেন বিচ্ছেদের যন্ত্রণায়। তার পর পিএসজিতে যোগ দেন। আর কখনও পুরনো ক্লাব নিয়ে কোনও মন্তব্য করেননি। বার্সেলোনার কোচ জাভি হার্নান্ডেজ তার সাবেক সতীর্থ। ঘনিষ্ঠ বন্ধুও। তিনি একাধিক বার জানিয়েছেন, মেসির জন্য তার দরজা সব সময় খোলা। তাও প্রকাশ্যে সাড়া দেননি মেসি। 







আরও খবর


 সর্বশেষ সংবাদ

‘নিপুণের নামে ৬৪ জেলায় মামলা হচ্ছে’
খালিয়াজুরীতে নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের মামলার নামে প্রতিপক্ষের সমর্থকদের হয়রানির অভিযোগ
অবশেষে দেখা মিলল বিমান ছিনতাইয়ের এক ঝলক
এমপি আনার হত্যায় শেরেবাংলা নগর থানায় মামলা
এমপি আনার সরকারকে জানিয়ে ভারতে যাননি: ওবায়দুল কাদের
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

এমদিনা কাপ ক্রিকেট বিজয়ী বেলজিয়াম, টুর্নামেন্টের মূল স্পন্সর বাংলাদেশী শাহ গ্রূপ
ফ্রান্স প্রবাসী আবু তাহের মামুনের জানাজা আগামী বৃহস্পতিবার ১ ঘটিকায়
৩৮তম ফোবানা সম্মেলন শুরু ৩০ আগস্ট
উত্তরা বিএনএস সেন্টারের কর্মচারি নাঈম ও শামসুল হকের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ
কালীগঞ্জ আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com