শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


ফলোআপ
হতদরিদ্রদের মাতৃত্বকালীন ভাতার টাকা আত্মসাতের (ভিডিও)
সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের ভয়ভীতি প্রদর্শন ও হয়রানি করার পায়তারা
নূর ইসলাম রোমান, চলনবিল প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৯ মে, ২০২৩, ৭:৪২ PM

সিরাজগঞ্জের তাড়াশে আলপনা খাতুন নামের এক হত দরিদ্র গৃহবধূর মাতৃত্বকালীন টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। অভিযুক্তের নাম লতা খাতুন। সে উপজেলার নওগাঁ ইউনিয়নের ১, ২ ও ৩ নাম্বার ওয়ার্ডের সংরক্ষিত আসনের ইউপি সদস্য। এ বিষয়ে ইউএনও ও মহিলা বিষয়ক কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী আলপনা খাতুনের স্বামী মোঃ শাহাদাৎ হোসেন। এ ঘটনাটি সিরাজগঞ্জ জেলাপ্রশাসক (ডিসি) মহোদয়কে অবগত করা হয়েছে।

উল্লেখ্য বিষয়, মেম্বার লতা খাতুনের দূর্নীতির বিষয়ে সাংবাদিকরা সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি ধামকিসহ হয়রানি করার পায়তারা করছে। এর কিছু দিন পূর্বে ইউপি সদস্য লতা খাতুনের বিরুদ্ধে বিরৌহালী গ্রামের সড়কের গাইডওয়ালের ৭৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। তারপর জনরোষে পরে তা দায়সারাভাবে নির্মাণ করে দেয়। ভুক্তভোগী আলপনা খাতুন বলেন, ২০১৭ সালে আমাকে মাতৃত্বকালীন ভাতা কার্ড করে দেয় ইউপি সদস্য লতা খাতুন। কার্ড করে দেওয়ার সময়ও তার কাছ থেকে ৫ হাজার ৫০০ টাকা উৎকোষ নেয়। এরপর ব্যাংক একাউন্টের চেক বহি তার কাছেই রেখে দেয়। ভাতা কার্ড হওয়ার পর থেকে তাকে শুধু ৯ হাজার টাকা দেওয়া হয়েছে।
হত দরিদ্র এই গৃহবধূ আরো বলেন, ইউপি সদস্য লতা খাতুনের কাছ থেকে ভাতা বহি ও ব্যাংক একাউন্টের চেক বহি চাইলে দীর্ঘ সময় ক্ষেপন করতে থাকে।

মাতৃত্বকালীন ভাতার টাকা চাইলে একাউন্টে কোনো টাকা আসেনি বলে সাফ জানিয়ে দেয়। কিন্ত গত বুধবার নওগাঁ বাজার শাখার সোনালী ব্যাংক থেকে স্টেটমেন্ট তুলে দেখতে পায় ২০২২ সালের ১লা আগষ্টে একাউন্টে ৯ হাজার ৬০০ টাকা জমা হয়েছে। ঠিক ঐ বছরের ১১ই আগষ্ট মাসে সেই টাকা উত্তোলনও করা হয়েছে। এ বিষয়ে অভিযুক্ত সংরক্ষিত আসনের ইউপি সদস্য লতা খাতুন বলেন, মাতৃত্বকালীন ভাতা কার্ড করে দেওয়ার সময় আমি টাকা নিয়েছি। কিন্তু ব্যাংক থেকে টাকা তুলে নেওয়ার অভিযোগ অস্বীকার করে। এদিকে নওগাঁ বাজার শাখার সোনালী ব্যাংকের ম্যানেজার মোঃ শরিফুল ইসলাম বলেন, ব্যাংকের ভাউচার দেখে ভুক্তভোগীর স্বাক্ষর মিলিয়ে অভিযোগের সত্যতা যাচাই করে দেখা হবে।

৫নং নওগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মজনু বলেন, অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হবে।
তবে এ ধরনের অর্থনৈতিক কাজ যদি লতা মেম্বার করে থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যপারে তাড়াশ উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) বলেন, এ বিষয়ে আমি অবগত আছি, ঘটনা সত্য প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ প্রসঙ্গে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা নাছরিন বলেন, অভিযোগ প্রমাণিত হলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।








আরও খবর


 সর্বশেষ সংবাদ

বিদায় ২০২৩ স্বাগত ২০২৪
নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী
জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি
আগৈলঝাড়ায় বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ
কালিহাতীর আফজালপুর চরে নৌকার বিশাল সভা
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

কালীগঞ্জে ২ ভাগে বিভক্ত আওয়ামী লীগের নেতাকর্মীরা
স্বাধীনতার গান আন্তর্জাতিক অঙ্গনে ছড়িয়ে দিতে চান লেনিন
গাজীপুরে প্রেমিকাকে গলা কেটে হত্যা প্রেমিক আটক
এই প্রথম মৃত্যুবরণ কারী সকল ইপিএসকর্মী সহ প্রবাসীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল
প্রবাসী ভিআইপি ক্লাবের বিলেতে পথযাত্রা : পিঠা উৎসব ও সাংষ্কৃতিক অনুষ্ঠান
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com