মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


আমিরাতে আগামী প্রজন্মের বাংলা সংস্কৃতি জাগরনে 'ইউকেব' সংগঠনের যাত্রা শুরু
সামসুর রহমান সোহেল, আরব আমিরাত
প্রকাশ: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩, ৯:০৭ PM

প্রবাসের মাটিতে আগামী প্রজন্মকে বাংলা সংস্কৃতিতে উৎসাহ যোগাতে আরব আমিরাতে ইউনিভার্সাল কালচারাল এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউকেব) নামে একটি সাংস্কৃতিক সংগঠন যাত্রা শুরু করেছে। এ উপলক্ষে শারজা আল জোবায়ের ফার্ম হাউজে শনিবার (১৮ই নভেম্বর) এক ঝাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দরা বলেন, দেশের মাটিতে নতুন প্রজন্মরা বাংলা সংস্কৃতি  কালচার সম্পর্কে তেমন একটা জানেন না। তাই বাংলার ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে এগিয়ে নেয়ার জন্য এবং বাংলার ইতিহাস কৃষ্টি এবং সংস্কৃতিকে বিদেশের মাটিতে  তুলে ধরার জন্য এই আয়োজন করা হয়। 

সংগঠক আহমেদ আলী জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেলিম রায়হান, সৈয়দ আরিফ, মামুন রেজা, শামস সুমন, মোবারক হোসেন, লুৎফুর  রাসেল, এহসান, নাসির উদ্দিন কাউসার, মো: রাসেল, আবুল বাসার,রোমানা আক্তার চৌধুরী। আরও উপস্থিত ছিলেন জেরিন তামান্না,আয়েশা সিদ্দিকা, সামিয়া আলম , সাজিয়া শারমিন,নাজনীন রাসেল, জাকিয়া সুলতানা লাবনী, ইসরাত জাহান হুরা,তানিয়া শাহাজাদী নোভা, সাহিদা আফরিন সেজুতি,ফারহানা শর্মি প্রমুখ। 

আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগীত পরিবেশন করেন লুৎফুর রাসেল, সামস সুমন,সৈয়দ আরিফ,লাবনী, নাজনীন প্রমুখ।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com