মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


বেসরকারি মেডিকেল কলেজে শূন্য আসনে ভর্তি শুরু
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩, ৫:০৪ PM

২০২২-২৩ শিক্ষাবর্ষে বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে শূন্য আসনের বিপরীতে অপেক্ষমাণ তালিকা থেকে স্ব-অর্থায়নে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (২৯ আগস্ট) থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলবে আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত।

সোমবার (২৮ আগস্ট) স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক চিকিৎসা শিক্ষা (ভারপ্রাপ্ত) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, বেসরকারি মেডিকেল কলেজগুলোর অধ্যক্ষরা ২৯ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বরের মধ্যে অবশ্যই বর্ণিত কলেজভিত্তিক তালিকা অনুযায়ী ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। অপেক্ষমাণ তালিকা থেকে নির্বাচিত শিক্ষার্থীদের সংশ্লিষ্ট বেসরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষের দফতরে যোগাযোগ করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য অনুরোধ করা হয়েছে। 
২৯ আগস্ট থেকে আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত অফিস চলাকালীন সময়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা যাবে জানিয়ে এতে আরও বলা হয়েছে, অধ্যক্ষ কর্তৃক গঠিত স্থানীয় ভর্তি কমিটি নির্বাচিত ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের আবেদনপত্রের সঙ্গে দাখিলকৃত সকল মূল সনদপত্রসমূহ যাচাইপূর্বক অবশ্যই জমা রাখবেন। পাশাপাশি মুক্তিযোদ্ধা সনদের ক্ষেত্রে সনদ যাচাইপূর্বক সনদের সত্যায়িত ফটোকপি গ্রহণ করে মূল কপি শিক্ষার্থীকে ফেরত প্রদান করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সংশ্লিষ্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ কর্তৃক গঠিত মেডিকেল বোর্ড ভর্তির আগে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করবেন। বর্ণিত নিয়মাবলী পালনের পর যোগ্য প্রার্থীদের সাময়িকভাবে ভর্তি করা হবে। 
ভর্তির জন্য শিক্ষার্থীদের ২০২২-২০২৩  শিক্ষাবর্ষ এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ছাড়াও বর্ণিত এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্টের কপি, এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট/নম্বরপত্র, এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষা পাসের মূল সনদপত্র/প্রশংসা পত্র, এ লেভেল/ ও লেভেল মাধ্যমে পাশকৃত শিক্ষার্থীদের ক্ষেত্রে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর কর্তৃক প্রদত্ত নম্বর সমতাকরণ পত্র, নাগরিকত্বের সনদপত্র/জন্ম নিবন্ধন সনদের কপিসহ চার কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙ্গিন ছবি সঙ্গে আনতে হবে।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com