শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


দাবি আদায়ে অনড় ৭ কলেজের শিক্ষার্থীরা, আলোচনার প্রস্তাব পুলিশের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩, ৫:৪৫ PM

সিজিপিএ শর্ত শিথিল করে মানোন্নয়ন পরীক্ষা নিয়ে পরবর্তী বর্ষে প্রমোশনের একদফা দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত সরকারি কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা৷ তবে অবরোধ কর্মসূচির মধ্যে বৃষ্টি হানা দিলেও ভিজেই আন্দোলন চালিয়ে যেতে দেখা গেছে তাদের।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুর ১২টা ৪০ মিনিটে নীলক্ষেত মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা। পরে দুপুর ১টা ৫০ মিনিটের দিকে বৃষ্টি হানা দেয়। এসম অবরোধ কর্মসূচিতে অনড় থাকতে দেখা গেছে শিক্ষার্থীদের। বৃষ্টিতে ভিজেই আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের একদফা দাবি হলো সিজিপিএ সিস্টেম শিথিল করে অকৃতকার্য বিষয়ে মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দিতে হবে।
আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের প্রতিবাদ জানাই। সাত কলেজের সুযোগ-সুবিধা ও অন্যান্য বিষয় বিবেচনা না করেই সিজিপিএ পদ্ধতি চাপিয়ে দেয়া হয়েছে। আমরা শুরু থেকেই বিষয়টি সংশোধনের দাবি জানিয়ে আসছি। দীর্ঘদিন ধরে আশ্বাস দিলেও এ ব্যাপারে এখন পর্যন্ত তেমন কোনো সুরাহা হয়নি।

তারা বলেন, সাত কলেজের কোনো অভিভাবক নেই। শিক্ষকরা আমাদের পক্ষে কথা বলেন না। এত সংকট নিয়ে শিক্ষা কার্যক্রম চালানো সম্ভব নয়। তাই সাধারণ শিক্ষার্থীদের দাবি অবিলম্বে সিজিপিএ শর্ত শিথিল করে পরবর্তী বর্ষে প্রমোশন দিয়ে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে হবে।
এদিকে সড়ক অবরোধে জনভোগান্তির কথা উল্লেখ করে পুনরায় সমন্বয়কের সঙ্গে শিক্ষার্থী প্রতিনিধিদের আলোচনায় বসার আহ্বান জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার শাহেন শাহ মাহমুদ। নীলক্ষেত মোড়ে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন তিনি।
পরে সাংবাদিকদের তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের আলোচনায় বসার আহ্বান জানিয়েছি। যেকোনো বিষয়ে দাবি-দাওয়ার জন্য রাস্তা বন্ধ করা উচিত নয়। শিক্ষার্থীরা আমার কথা শুনেছেন এবং আলোচনায় বসার জন্য সম্মত হয়েছেন। আমি নিজে শিক্ষার্থীদের নিয়ে সমন্বয়কের কাছে যাব এমন প্রস্তাব দিয়েছি। শিক্ষার্থীরা আমাদের প্রস্তাব শুনেছেন এবং সমন্বয়কের কাছে বসে আলোচনার বসবে বলে বিশ্বাস করি।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

বিদায় ২০২৩ স্বাগত ২০২৪
নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী
জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি
আগৈলঝাড়ায় বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ
কালিহাতীর আফজালপুর চরে নৌকার বিশাল সভা
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

কালীগঞ্জে ২ ভাগে বিভক্ত আওয়ামী লীগের নেতাকর্মীরা
স্বাধীনতার গান আন্তর্জাতিক অঙ্গনে ছড়িয়ে দিতে চান লেনিন
গাজীপুরে প্রেমিকাকে গলা কেটে হত্যা প্রেমিক আটক
এই প্রথম মৃত্যুবরণ কারী সকল ইপিএসকর্মী সহ প্রবাসীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল
প্রবাসী ভিআইপি ক্লাবের বিলেতে পথযাত্রা : পিঠা উৎসব ও সাংষ্কৃতিক অনুষ্ঠান
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com