মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


শিক্ষাবৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠান ২০২৩
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩, ৭:০২ PM

কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউমিনিটি (কেএফএইচ) সংগঠনটি ১৮ আগস্ট ২০২৩ খ্রি. তারিখে তাদের শিক্ষাবৃত্তি কার্যক্রমের ১ বছর পূর্তি পালন করছে। ২০২২ সাল থেকে চলমান তাদের এ শিক্ষাবৃত্তির আওতাধীনে আছে পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজে অধ্যয়নরত সুবিধাবঞ্চিত মেধাবী, পরিশ্রমী আর অদম্য ইচ্ছাশক্তির মন্ত্রে বলীয়ান ১৫ জন শিক্ষার্থী। শিক্ষার্থীদের কেএফএইচ হতে প্রতিমাসে ২৫০০/- শিক্ষাবৃত্তি হিসেবে প্রদান করা হচ্ছে। সংগঠনটি উক্ত অনুষ্ঠানের মাধ্যমে উপদেষ্টামন্ডলী, আজীবন সদস্য এবং শিক্ষাবৃত্তি’র ডোনারগণকে সম্মাননা প্রদান করে। 
অনুষ্ঠান আয়োজক কমিটির সভাপতি মো: আশরাফ উদ্দিন স্বপন বলেন, সমাজের বিত্তবান ব্যক্তিরা এগিয়ে আসলে অপেক্ষামান তালিকা হতে অন্যান্য শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তির আওতায় আনা সম্ভব। সংগঠনের সেক্রেটারি জেনারেল মো: রফিকুল আলম খান জিমি বলেন, মেধাবী শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি নিজেরাও যেনো মানবিক কাজে সম্পৃক্ত থেকে সমাজের সুবিধাবঞ্চিতদের পাশে থাকতে পারে সে বিষয়ে সচেষ্ট হতে পরামর্শ প্রদান করেন।   

শিক্ষাবৃত্তি কার্যক্রমের প্রধান পৃষ্ঠপোষক জনাব মোহাম্মদ ওয়াহেদুজ্জামান বাবলু তার বক্তব্যে উচ্চশিক্ষার জন্য শিক্ষার্থীদের সার্বিক সহায়তার আশ্বাস প্রদান করেন। কেএফএইচ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মদ মনিরুল ইসলাম মিলন তার বক্তব্যে শিক্ষাবৃত্তির ডোনারদেরকে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের স্নাতক/ডিপ্লোমা ডিগ্রি শেষ না হওয়া পর্যন্ত বৃত্তি প্রদান অব্যাহত রাখার উদাত্ত্ব আহ্বান জানান। অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীরা তাদের বক্তব্যে কেএফএইচ হতে প্রাপ্ত বৃত্তি তাদের শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে সহায়তা করছে মর্মে অবগত করে। অনুষ্ঠানে আজীবন সদস্য প্রকৌ. মোহাম্মদ মিজানুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, বিএডিসি তার বক্তব্যে শিক্ষার্থীদের পরিশ্রমী হওয়ার পরামর্শ প্রদান করেন এবং মানবিক মানুষ হওয়ার আহবান জানান। এছাড়া, শিক্ষাবৃত্তির ডোনারগণও তাদের বক্তব্যে ফাউন্ডেশনের এ মানবিক কার্যক্রমের সাথে সম্পৃক্ত হতে পেরে পরিতৃপ্তি প্রকাশ করেন। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন জনাব মোঃ আনোয়ারুল ইসলাম সিকদার এনডিসি, (অবঃ) সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং ড. মোঃ গোলাম হোসেন, এশিয়া রিজিওনাল কোঅর্ডিনেটর, ফিল, এমএসইউ, ইউএসএ ও সাবেক মহাপরিচালক, বিএফআরআই। তাঁরা সংগঠনের বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে সংগঠনের অন্যান্য কার্যক্রমের সাথে আরও নিবিড়ভাবে সম্পৃক্ত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ড: মেসবাহুল আলম অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, সুবিধাবঞ্চিত মেধাবী ছাত্রদের মাঝে বৃত্তি প্রদানসহ নানান জনসেবামূলক কার্যক্রম পরিচালনার জন্য কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউম্যানিটিকে বিশেষ ধন্যবাদ জানান। 
কেএফএইচ চেয়ারম্যান এবং অনুষ্ঠানের সভাপতি মুহাম্মদ সামছুল ইসলাম বলেন, দেরিতে হলেও উপদেষ্টামন্ডলী, আজীবন সদস্য এবং শিক্ষাবৃত্তি ডোনারদের সম্মাননা প্রদান করতে পেরে আনন্দবোধ করছেন। এছাড়াও এ কার্যক্রম দেশের সুবিধাবঞ্চিত কতিপয় মেধাবী ছাত্রের সংগ্রামী জীবন অনেকটাই সহজ করে তুলবে। তিনি অনুষ্ঠান আয়োজনের সাথে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।
উল্লেখ্য কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউমিনিটি, কৃষিবিদদের দ্বারা পরিচালিত একটি অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন। এ সংগঠনটি ২০২১ সাল থেকে সারা দেশে তাদের নানাবিধ মানবিক কার্যক্রম পরিচালনা করছে।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com