শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


ফিড এনজিও'র কার্যক্রম শীগ্রই স্পেন থেকে বহির্বিশ্বে যাত্রা শুরু করবে
বকুল খান, স্পেন থেকে
প্রকাশ: শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩, ৭:৩২ PM আপডেট: ১৭.০৩.২০২৩ ৭:৩৭ PM

প্রবাসে স্বদেশের কল্যাণ, কমিউনিটি উন্নয়ন ,মানবিক কর্মকাণ্ডের বিশেষ অবদান রাখায় ফীড এনজিও সংস্থার  পক্ষ থেকে তাদেরকে সম্মানে এ সংবর্ধনা ও নৈশ্য ভোজের আয়োজন করা হয় |অনুষ্টানে সংবর্ধিত অতিথি ছিলেন  ওয়াল্ড হিউম্যান রাইটস্ ডেভেলপমেন্ট নিউইয়র্কের প্রেসিডেন্ট শাহ শহীদুল হক,ঢাকা জেলা এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এস এম মাসুদ ,ফীড এর স্পেন শাখার সদস্য রুহেল চৌধুরী |আলোচনা পর্বে বক্তারা দেশের ভয়াবহ পরিবেশ বিপর্যয় নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন|
উন্নয়নের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে পরিবেশ বিপর্যয়। বিলীন হচ্ছে খাল-বিল, নদী-নালা, দূষিত হচ্ছে আবহাওয়া। এটা খুবই উদ্বেগের বিষয়। এসব বিষয় নিয়ে সরকারকে এখনই ভাবতে হবে। না হলে আগামীতে মানবজীবনে ভয়াবহ বির্পযয় নেমে আসবে।


বুধবার (১৫মার্চ) রাতে রাজধানীর একটি অভিজাত হোটেল হোয়াইট হাউসে বেসরকারি উন্নয়ন সংস্থা ফিড বাংলাদেশের আয়োজনে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে ফিড বাংলাদেশের চেয়ারম্যান ডা. মুন্সী নূরুল হকের সভাপতিত্বে ও প্রকল্প পরিচালক মুন্সী আশিক মাহমুদ ও ভলেন্টিয়ার ফাহমিদা আক্তার চৌধুরীর যৌথ পরিচালনায় প্রধান অতিথি ছিলেন ওয়াল্ড হিউম্যান রাইটস্ ডেভেলপমেন্ট নিউইয়র্কের প্রেসিডেন্ট শাহ শহীদুল হক। বিশেষ অতিথির বক্তব্য দেন-ঢাকা জেলা সমিতি মাদ্রিদের সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমান, ফিড মাদ্রিদ শাখার সংগঠক রুহেল চৌধুরী, পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি শাখার পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, সৌদি আরব প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল রাসেল হোসেন, সুপ্রিম কোর্টের আইনজীবী হোছেইন আব্দুর রহমান, আমজাদ হোসেন ও আসাদুজ্জামান, বিশিষ্ট আইনজীবি কাজী মশিউর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আলী রেজা খাঁন, সিলেট বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার সাংগঠনিক সম্পাদক সেলিম আহমেদ, শিক্ষক ও কণ্ঠশিল্পী দিলারা আহমেদ ডেইজি, শিক্ষক তৈয়ব ফারুক প্রমুখ। 


স্বাগত বক্তব্য দেন-ফিড বাংলাদেশের নির্বাহী পরিচালক আব্দুল মুকিত চৌধুরী। তিনি বলেন, ফিড দেশের প্রান্তিক এলাকার নারী শিক্ষা, স্বাস্থ্যসেবা, পরিবেশ সুরক্ষা নিশ্চিতে দীর্ঘদিন থেকে লড়াই করে যাচ্ছে। এ ছাড়া, বিভিন্ন দুর্যোগে-দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছে ফিড। আগামীতেও এই ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

বিদায় ২০২৩ স্বাগত ২০২৪
নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী
জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি
আগৈলঝাড়ায় বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ
কালিহাতীর আফজালপুর চরে নৌকার বিশাল সভা
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

কালীগঞ্জে ২ ভাগে বিভক্ত আওয়ামী লীগের নেতাকর্মীরা
স্বাধীনতার গান আন্তর্জাতিক অঙ্গনে ছড়িয়ে দিতে চান লেনিন
গাজীপুরে প্রেমিকাকে গলা কেটে হত্যা প্রেমিক আটক
এই প্রথম মৃত্যুবরণ কারী সকল ইপিএসকর্মী সহ প্রবাসীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল
প্রবাসী ভিআইপি ক্লাবের বিলেতে পথযাত্রা : পিঠা উৎসব ও সাংষ্কৃতিক অনুষ্ঠান
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com