সোমবার ২৪ জুন ২০২৪ ১০ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


দেশে ৪ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪০ PM

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা চারজনের শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় সর্বমোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৪৫ জনের। এদিন দেশের কোথাও মৃত্যুর খবর পাওয়া যায়নি। সব মিলিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৭৯০ জন।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮ থেকে শুক্রবার সকাল ৮ পর্যন্ত  ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৬ জন। এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ২০ লাখ ১ হাজার ১১৫ জন। সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৪টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ৭৮৬ জনের এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৭৯৬ জনের। সর্বমোট পরীক্ষা হয়েছে  ১ কোটি ৫২লাখ ৯৭ হাজার ৬১৭ জনের। সরকারী ব্যাবস্থাপনায় ১ কোটি ১৩ লাখ ১হাজার ৩৭৪ জনের আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৫১ লাখ ৬৬ হাজার ২৪৩ জনের। 

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ২২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ২০শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।







প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com