শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল       মেট্রোরেল কবে চালু হবে বলা যাচ্ছে না: সেতুমন্ত্রী       আজ ঢাকাসহ ৪ জেলায় বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল       ঢাকা-বরিশাল রুটে সীমিত পরিসরে লঞ্চ চলাচল শুরু       অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী       আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী      


জিয়াকে খলনায়ক বানাতে ইতিহাস বিকৃত করা হচ্ছে: ফখরুল
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০২৪, ২:১০ PM

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে খলনায়ক বানাতে ইতিহাস বিকৃত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বুধবার (২২ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি। মির্জা ফখরুল বলেন, অল্প সময়ের রাজনীতিতে গোটা দেশের চেহারা পাল্টে দিয়েছিলেন জিয়াউর রহমান। আওয়ামী লীগ আমলের দুর্ভিক্ষ থেকে দেশকে তুলে এনে অর্থনীতির চেহারা বদলে দিয়েছিলেন তিনি। তার দূরদৃষ্টির কারণে গার্মেন্টস শিল্পের সূচনা হয়েছিল। জনশক্তি, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও শিল্পে বিপ্লব ঘটিয়েছিলেন। তলাবিহীন ঝুড়ি থেকে দেশকে সম্ভাবনার দেশে পরিণত করেছিলেন।

জিয়াউর রহমান বিশ্ব রাজনীতিতে গুরুত্বপূর্ণ স্থান দখল করেছিলেন মন্তব্য করে বিএনপি মহাসচিব আরও বলেন, গভীর চক্রান্ত করে দেশে পরনির্ভরশীল নেতৃত্ব সৃষ্টি করতে জাতীয়তীয়তাবাদী এই নেতাকে হত্যা করা হয়েছিল। বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়ানোর সম্ভাবনাকে নষ্ট করা হয়েছিল।

মির্জা ফখরুল আরও বলেন, আজকের জবরদখলকারী সরকার জিয়ার নাম ইতিহাস থেকে মুছে ফেলতে চায়। জিয়াকে খলনায়ক বানাতে ইতিহাস বিকৃত করা হচ্ছে। জিয়া কখনো বাকশালের ফরম পূরণ করেননি। আওয়ামী লীগ এমন মিথ্যাচার করে ইতিহাস মুছে ফেলতে চায়। বরাবরই এরা গণতন্ত্রের কথা বলে গণতন্ত্র ধ্বংস করেছে। মূলত জিয়া গণতন্ত্রের সূচনা করে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার চেষ্টা করেছেন।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com