শুক্রবার ১৪ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
 
শিরোনাম: কাউন্টারে টিকিট কেটে স্বাস্থ্য পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী       এমপি আনার হত্যায় এবার আওয়ামী লীগ নেতার দায় স্বীকার       সাবেক কর কমিশনার ওয়াহিদা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা        ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল        শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার বন্ধ থাকবে কি না, সিদ্ধান্ত ঈদের পর        চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস       বাংলাদেশের দুর্নীতি মোকাবিলায় যে ইঙ্গিত দিলেন ডোনাল্ড লু       


যুক্তরাস্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানে বিরুদ্ধে নিউইয়র্কে বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত
নিউইয়র্ক প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৮:১৪ PM

যুক্তরাস্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের অগঠনতান্ত্রিক ও অসাংগঠনিক কর্মকান্ডের বিরুদ্ধে যুক্তরাস্ট্র আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ প্রতিবাদ মূখর হয়ে উঠেছেন । হটাও সিদ্দিক বাঁচাও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এই গগন বিদারী স্লোগানে জ্যকসন হাইটসের আকাশ বাতাস মুখরিত করে তুলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও আওয়ামী পরিবারের নেতা কর্মীবৃন্দ। ইতিমধ্যে তারা মাঠে ময়দানে সিদ্দিকুর রহমানের অগঠনতান্ত্রিক কার্যক্রমকে প্রতিরোধ করতে নানা মূখী  কর্মসূচি  পালন করতে শুরু করেছেন ।তারই ধারাবাহিকতায় গতকাল রবিবার সন্ধ্যা ৮টায় জ্যাকসন হাইটসের  ডাইভার সিটিতে  অনুষ্টিত হল বিশাল এক প্রতিবাদ সমাবেশ । এই প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র  আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা ডঃ প্রদ্বীপ রজ্জন কর । সমাবেশটি পরিচালনা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব মামুন ও মহি উদ্দিন দেওয়ান ।যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং অঙ্গ এ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী এই প্রতিবাদ সমাবেশে যোগদান করেন ।

আমাদের নিউইয়র্ক প্রতিনিধি জানান , জনাব ড. সিদ্দিকুর রহমান কার্যকরি কমিটির শুন্য পদ পূরণের নামে সম্পুর্ণ অসাংগঠনিক ও অগঠনতান্ত্রিক ভাবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী কমিটি ও দলীয় প্রধানের  নির্দেশনাকে অবজ্ঞা করে অযোগ্য ও নানাভাবে বিতর্কিত  ব্যক্তিদের দিয়ে শুন্য পদ পুরণ করার উদ্যোগ নিলে মূলতঃ  এই সংকটের সৃষ্টি হয় । সভায় বক্তরা উল্লেখ করেন যে সিদ্দিক সাহেব স্বৈরাচারী কায়দায় গত ১৩ বছর দল চালিয়েছেন ,তিনি গঠনতন্ত্রের তোয়াক্কা করেন না। ব্যক্তি স্বার্থে আওয়ামী লীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠন গুলোকে ভেঙ্গে চূড়ে  ধংস করেছেন।তার স্ত্রীসহ মাত্র হাতে গোনা ৫/৭ জন লোক তার সাথে আছে। এমতাবস্থায় তিনি নিজের দল এবং পকেট ভারী করার জন্য শূন্যপদ পূরণের নামে লাগামহীন পদ বাণিজ্য করে যাচ্ছেন। কার্যকরী কমিটির বেশির ভাগ সদস্যের অনুমোদন ছাড়া কমিটিতে কোন পদ পূরণের কোন ক্ষমতা গঠনতন্ত্র তাকে দেয়নি। তারা এ ধরনের কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে বলেন অতিতে ও  তার এরকম পদ-বাণিজ্য বৈধতা পায়নি, এবারও পাবে না।
সভায় আগামী সম্মেলন না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয় ।যেখানেই সিদ্দিক সেখানেই প্রতিরোধ গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করা হয় ।

বক্তারা উল্লেখ করেন যে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা অবজ্ঞা করে সিনিয়র নেতৃবৃন্দকে ডিঙ্গিয়ে নানাভাবে বিতর্কীত অপেক্ষাকৃত জুনিয়রদেরকে উঁচ্চ পদে পদায়ন করার এই উদ্যোগ কোন ভাবেই সিনিয়র নেতৃবৃন্দ সহ দলের নিবেদিত নেতা কর্মীরা মেনে নিতে পারে না , এতে দলের চেইন অফ কমান্ড অবশিষ্ট থাকে না । সভায় বক্তারা  সিদ্দিকুর রহমানের এই সকল অসাংগনিক কার্যক্রম বন্ধ করতে কেন্দ্রের হস্তক্ষেপ কামনা করেন ।সভা থেকে আগামী সেপ্টেম্বর মাসে  যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন সম্মেলন অনুষ্ঠানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে আবেদন রাখা হয় ।সভায় আগামী জুন মাসে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী কমিটির নেতৃবৃন্দকে নিয়ে দলীয় গঠনতন্ত্র নির্দেশিত পন্হায় তলবী সভা অনুষ্টানের মধ্য দিয়ে বর্তমান সংকট থেকে উত্তরনের পথ ও পন্হা  বাহিরের আশাবাদ ব্যক্ত করা হয় । সভায় বাংলাদেশ আওয়ামীলীগের  আসন্ন প্রতিষ্টা বার্ষিকী নানামূখী কর্মসূচী পালনের মধ্য দিয়ে সর্বাত্বক সফল করার সিদ্ধান্তের কথা ঘোষনা করা হয় ।          

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা হাকিকুল ইসলাম খোকন, রমেশ নাথ, শওকত আকবর রিচি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, আইন বিষয়ক সম্পাদক শাহ বখতিয়ার, মানবাধিকার সম্পাদক মিসবাহ আহমেদ,শিল্প ও বাণিজ্য সম্পাদক ফরিদ আলম, শিক্ষা সম্পাদক এম এ করিম জাহাঙ্গির, ত্রাণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম, নির্বাহী সদস্য শামসুল আবেদীন, খুরশেদ খন্দকার,আমিনুল ইসলাম কলিনস, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা কফিল চৌধুরী,নিউইয়র্ক স্টেইট আওয়ামী লীগের সহ সভাপতি শেখ আতিকুল ইসলাম, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক হুমায়ুন চৌধুরী স্বেচ্ছাসেবক লীগের সাবেক কেন্দ্রীয় সদস্য আবদুল ওয়াহাব জোয়ারদার,নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক সুব্রত তালুকদার ,শ্যামল চন্দ ,হুসেন রানা ,আশরাফ মাসুক ,গোলাম খাঁন লিপ্টন , দিলোয়ার হোসেন , কায়কোবাদ খাঁন , আক্তার হোসেন , সাহিদুল ইসলাম , নাজের,যুবলীগ নেতা শেখ জামাল হুসেন ,আবুল হুসেন ,জালাল উদ্দিন ,রুমানা হক , রাকীব হুসেন , জাহিদুল ইসলাম ,শাহ সেলিম ,গনেশ কির্তনীয়া ,নজমুল ইসলাম  মাসুদ আহমদ ,মুয়াজ্জেম হুসেন ,শহিদুল হক দুখু  প্রমুখ।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

ফের আইটেম গানে প্রিয়া অনন্যা
কাউন্টারে টিকিট কেটে স্বাস্থ্য পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী
এমপি আনার হত্যায় এবার আওয়ামী লীগ নেতার দায় স্বীকার
দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা
শেরপুরে মজুরি বৃদ্ধির দাবিতে দর্জি শ্রমিকদের ধর্মঘট, ঈদের পোশাক তৈরি বন্ধ
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
ফ্রান্সে বাংলা ফোক গানের সম্রাজ্ঞী পাপিয়া
মালীগাঁও ইউনিয়নের উন্নয়নে নিবেদিত সোহেল আখন্দ
প্যারিসে বাংলাদেশ বিজনেস ফোরাম' ও 'ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন' এর সাথে থ্রী এ আর মাল্টিমিডিয়া লিঃ
চট্রগ্রামে শপথ নেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com