শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ শহরের তালিকায় শীর্ষ দশে ঢাকা       সব হত্যাকাণ্ডের দায় নিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান ফখরুলের       শিক্ষার্থীরা ধৈর্য না ধরায় দুর্বৃত্তরা সুযোগ নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী       ৮ দফার যৌক্তিক দাবিগুলো প্রধানমন্ত্রী মেনে নেবেন: স্বরাষ্ট্রমন্ত্রী       কাল থেকে অফিসের নতুন সময়সূচি       ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল      


৩৮তম ফোবানার সংবাদ সম্মেলন, ২১ মে মঙ্গলবার
অনলাইন ডেস্ক
প্রকাশ: রবিবার, ১৯ মে, ২০২৪, ৬:৫৮ PM

ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েশনস  ইন নর্থ আমেরিকা (ফোবানা) হচ্ছে উত্তর আমেরিকার সবচেয়ে বৃহত্তম বাংলাদেশী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন যার সাথে সংযুক্ত আছে যুক্তরাষ্ট্র ও কানাডার অবস্থিত বিভিন্ন বাংলাদেশী সংগঠন সমূহ। ফোবানার মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশের সংস্কৃতি, কৃষ্টি  ও ভাষাকে উত্তর আমেরিকায় বসবাসরাত বাংলাদেশীদের অংশগ্রহণের মাধ্যমে উজ্জীবিত রাখা এবং নুতন প্রজন্মের কাছে এর প্রচার ও প্রসার করা।

ফোবানা চেয়ারম্যন আতিকুর রহমান ও নির্বাহী সম্পাদক ড.রফিক খানের পক্ষ থেকে সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে ৩৮তম ফোবানা সম্মেলন হবে ডেট্রয়েট (মিশিগান, ইউএসএ) শহরে, আগামী  অগাস্ট ৩০- সেপ্টেম্বর ১, ২০২৪। ফোবানা সম্মেলনটি প্রতি বছর উত্তর আমেরিকার (ইউএসএ ও কানাডার) বিভিন্ন শহরে উদযাপিত হয়। এবার দীর্ঘ ২১ বছর পর বাংলাদেশ এসোসিয়েশন অফ মিশিগান আবারো আয়োজন করতে যাচ্ছে ফোবানা সম্মেলনটি। এই সম্মেলনটির কনভেনার হচ্ছেন সংগঠক ইঞ্জিনিয়ার মাহফুজ চৌধুরী এবং মেম্বার সেক্রেটারী হচ্ছেন খালেদ হোসেন। এই সম্মেলনটিকে সার্থক করতে ইতিমধ্যে হিল্টন গার্ডেন হোটেলটি নির্ধারণ করা হয়েছে এবং শিল্পীদের আমন্ত্রণ করার কাজ দ্রুত চলমান রয়েছে। আপনাদের সকলকে সপরিবারে এই অনুষ্ঠানটিতে অংশ গ্রহণ করার জন্য অনুরোধ জানানো হচ্ছে।

এই ৩৮ তম ফোবানা সম্মেলনের উপলক্ষে আগামী ২১ মে-২০২৪, মঙ্গলবার, দুপুর ১২টায়  জাতীয় প্রেস ক্লাবে (ভিআইপি লাউঞ্জ) একটি প্রেসকনফারেন্স আয়োজন করা হয়েছে এবং এই অনুষ্ঠানে গণমাধ্যমের সম্মানিত সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। সবার অবগতির জন্য আবারো জানানো যাচ্ছে- যে ডেট্রয়েটে (মিশিগান) অনুষ্ঠিতব্য এই সম্মেলটি  হবে ফোবানার মূল ৩৮তম ফোবানা সম্মেলন। ফোবানার মূল লক্ষ্য হচ্ছে উত্তর আমেরিকায় বাংলাদেশী সংস্কৃতিকে ধরে রাখা এবং নুতন প্রজর কাছে তার প্রচার ও প্রসারে সাহায্য করা। সাথে সাথে উত্তর আমেরিকায় বসবাসকারী বাংলাদেশীদের মধ্যে যোগসূত্র গড়ে তোলা, বাংলাদেশ ও উত্তর আমেরিকায় বসবাসকারী বাংলাদেশীদের ভেতর সাংস্কৃতিক ও ব্যবসায়িক সেতু বন্ধন তৈরী করা, নুতন প্রজর কাছে ফোবানা ইয়ুথ ক্লাবের মাধ্যমে ভাষা, সংস্কৃতি, উচ্চ শিক্ষার ব্যাপারে প্রেরণা দেওয়া। ফোবানা সম্মেলন হচ্ছে বিদেশের মাটিতে হাজার বাংলাদেশীদের মিলন মেলা, যেখানে আপনারা খুঁজে পাবেন বাংলাদেশকে, যেখানে আপনারা জানতে পাবেন অদম্য গতিতে এগিয়ে চলা বাংলাদেশের গল্প, এবং স্মার্ট বাংলাদেশ নির্মাণে প্রবাসীদের অংশগ্রহণ নিয়ে বিশেষ আলোচনা। এখানে বাংলাদেশ থেকে আসবেন স্বনামধন্য শিল্পী সহ অন্নান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। উত্তর আমেরিকায় বহু বাংলাদেশী গুণী শিল্পীরা আছেন যারা আসবেন আমাদের ফোবানা সম্মেলনে তাদের পরিবেশনা নিয়ে। আপনাদের-আমাদের-সকল বাংলাদেশীদের প্লাটফর্ম-ফোবানা।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় অবশ্যই বিএনপি-জামায়াতকে নিতে হবে
বাংলাদেশের চলমান কোটা আন্দোলন এবং সহিংসতার ঘটনায় যুক্তরাষ্ট্রের ওহাইও গভীর উদ্বেগ প্রকাশ
পর্যটনের অপার সম্ভাবনার নতুন দ্বার দাওধারা গারো পাহাড়
গাংনীতে স্টিয়ারিং গাড়ির নিচে পড়ে প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
মেসিকে ছাড়াই লিগ কাপ শুরু করছে মিয়ামি
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় অবশ্যই বিএনপি-জামায়াতকে নিতে হবে
মালয়েশিয়াকে উড়িয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ
ইন্টারনেট গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা
বিএনপি নেতাকর্মীসহ গ্রেফতাররা কোটা বিরোধী আন্দোলনে জড়িত নয়: ফখরুল
গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন তানজিন তিশার ব্যক্তিগত সহকারী
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com