শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল       মেট্রোরেল কবে চালু হবে বলা যাচ্ছে না: সেতুমন্ত্রী       আজ ঢাকাসহ ৪ জেলায় বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল       ঢাকা-বরিশাল রুটে সীমিত পরিসরে লঞ্চ চলাচল শুরু       অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী       আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী      


জার্মানিতে নিজস্ব জমিতে বাংলাদেশ দূতাবাসের ভবন নির্মাণ উদ্বোধন
জার্মানি প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৮ মে, ২০২৪, ১:১২ PM


গত ১৭ ই মে ২০২৪ জার্মানির বার্লিনস্থ বাংলাদেশ দূতাবাস কর্তৃক নিজস্ব জমিতে স্বঅর্থায়নে দূতাবাস ভবন নির্মাণ প্রকল্পের 'গ্রাউন্ড ব্রেকিং' কাজের শুভ উদ্বোধন করা হয়। নির্মিতব্য দূতাবাসের প্লটটি বার্লিনের ডিপ্লোম্যাটিক জোন টিয়ারগার্টেনস্ট্রাসে তে অবস্থিত। গ্রাউন্ড ব্রেকিং উপলক্ষে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বার্লিনের মেয়র অফিসের প্রতিনিধি, ইন্দোনেশিয়া, ভারত, কসোভো, মালদ্বীপ, নেপাল ও শ্রীলংকার রাষ্ট্রদূত ও কূটনীতিকগণ, প্রতিবেশী ফ্ল্যাট মালিক সমিতির প্রেসিডেন্ট ও অন্যান্য স্টেকহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

সমবেত কুটনীতিক ও সুধীবৃন্দের উদ্দেশ্যে উদ্বোধন বক্তব্যে মান্যবর রাষ্ট্রদূত মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি ভবন নির্মাণের বিভিন্ন কাজের সহযোগিতার জন্য বার্লিন সিনেট এবং প্রকল্পের ডিজাইন ও সুপারভিশন কনসাল্টেন্ট ফার্ম ‘পিটার রুগে আর্কিটেকটেন’-কে ধন্যবাদ জানান। 
বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত এ মর্মে আশাবাদী যে, বাংলাদেশের দরপত্র মূল্যায়ন কমিটি কর্তৃক নির্বাচিত নির্মাণ প্রতিষ্ঠান ‘মেবিটেক্স গ্রুপ’ নির্ধারিত দু'বছর সময়ের মধ্যে প্রকল্পের নির্মাণ কাজ শেষ করবে। প্রকাশ থাকে যে, এ প্রতিষ্ঠানের সাথে ২০২৩ এর ডিসেম্বরে বাংলাদেশ সরকার নির্মাণ চুক্তি স্বাক্ষর করে। এই দূতাবাস ভবন নির্মাণ সম্পন্ন হলে এটিই হবে ইউরোপীয় ইউনিয়নে বাংলাদেশের প্রথম নির্মিত দূতাবাস। পরিশেষে, মান্যবর রাষ্ট্রদূত গণ্যমান্য অতিথিদের নিয়ে গ্রাউন্ড ব্রেকিং কাজের শুভ উদ্বোধন করেন ফাতেমা রহমান রুমা জার্মানি বার্লিন







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com