শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: ৩০০ কক্ষ ভাঙচুর, সংস্কারের পরই চালু হবে শিক্ষা কার্যক্রম: ঢাবি উপাচার্য       সহিংসতায় আহতদের চিকিৎসা ও আয়ের ব্যবস্থা করবে সরকার: প্রধানমন্ত্রী       গ্রেপ্তারকৃতদের নির্যাতন চালিয়ে আদালতে হাজির করা হচ্ছে: ফখরুল       সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত       তারেক রহমানের নির্দেশে রাষ্ট্রের ওপর হামলা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী       পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিত হামলা চালানো হয়েছে: ডিবি হারুন       সরবরাহ বাড়ায় সবজির দাম কিছুটা কমেছে      


মায়ের কোলে ফিরলেন ইঞ্জিন ক্যাডেট আইয়ুব
মো.আরিফ হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১০:৩২ PM

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে সোমালিয়ার জলদস্যুদের কবল থেকে মুক্তির এক মাস পর লক্ষ্মীপুরের গ্রামের বাড়ীতে স্বজনদের কাছে ফিরেছেন সেই 'এমভি আব্দুল্লাহ' নামক জাহাজের ইঞ্জিন ক্যাডেট আইয়ুব খান। তাকে পেয়ে স্বজনরা এখন আনন্দে আত্বহারা হয়ে উঠেছেন। ঈদের আনন্দে মলিন থাকলেও এখন সেই আনন্দের চাইতে আরো মহাখুশি পরিবারটি। ঘটনার লোমহর্ষক বর্ণনা দিয়ে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন সেই নাবিক। জানা যায়, সোমালিয়ার জলদস্যুদের হাতে 'এমভি আব্দুল্লাহ' নামক জাহাজের ২৩ নাবিক জিম্মি হওয়ার পর অবশেষে এক মাস আগে মুক্তি পেলেও মঙ্গলবার দেশে ফিরেছেন তারা। এসব নাবিকের একজন হলেন লক্ষ্মীপুরের রায়পুর  উপজেলার রাখালিয়া গ্রামের বাসিন্দা ইঞ্জিন ক্যাডেট আইয়ুব খান। রাতেই বাড়ী ফিরেছেন তিনি। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে সুস্থভাবে তার বাড়ী ফেরার ঘটনায় এখন মহা-খুশি পরিবার, স্বজন ও এলাকাবাসী।
আইয়ুব জানান, ১২ মার্চ হঠাৎ জাহাজে আক্রমন করে দস্যুরা (প্রথমে ১৩ জন ও পরে আরো বাড়ে দস্যুর সংখ্যা)। এসময় সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে একটি কক্ষে নিয়ে যায়। এরপর জাহাজের মালিকপক্ষের কাছে মুক্তিপণ দাবী করে। সবার কাছ থেকে মুঠোঢোন ছিনিয়ে নিয়ে যায় তারা। এসময় এক রুমে সবাইকে জিম্মি রেখে নোংরা পরিবেশে নির্যাতন করতো দস্যুরা। পুরো সময় ভয় উৎকন্ঠায় ছিলাম। পরে মুক্তিপণ নিয়ে ১৪ এপ্রিল  রাত ১২ টা ৮ মিনেটে আমাদের ছেড়ে দেয় তারা (যা বিভিন্ন মিডিয়াতে প্রচার হয়)। এসময় নৌ বাহিনীর স্কটে হাই রিস্ক এরিয়া পার করে দেয়। পরে ডুবাই হয়ে দেশে ফিরেন বলে জানান। দেশবাসীর দোয়ায় সুস্থভাবে  ফিরে এখন অনেক উচ্ছাসিত জানিয়ে সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এ নাবিক। এদিকে সন্তানকে ফিরে ফেয়ে মহা-খুশি তার মা হুমায়ারা বেগম। তিনি বলেন, খানাপিনা ছেড়ে কান্নাকাটিতে ছিলাম, আল্লাহর কাছে শুধু একটাই চাওয়া ছিল আমার বাবাকে সুস্থভাবে আমার কোলে ফিরিয়ে দন। এখন খুব খুশি লাগছে বলে জানান। তার বড় ভাইসহ স্বজনরা বলছেন, আইয়ুবকে ছাড়া ঈদের আনন্দ ছিলনা পরিবারে। এখন এর চাইতে বেশী আনন্দ লাগছে। এলাকাবাসী বলছেন, ভয়কে জয় করে নতুন উদ্যমে দেশ সেবায় নিয়োজিত থাকবেন আইয়ুবসহ সবাই এ প্রত্যাশা তাদের।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

জন্মদিনের গান হয়ে বেঁচে থাকুক তার চলে যাওয়া: পরীমণি
৩০০ কক্ষ ভাঙচুর, সংস্কারের পরই চালু হবে শিক্ষা কার্যক্রম: ঢাবি উপাচার্য
কমলাকে সমর্থন দিলেন ওবামা ও মিশেল
‘মুক্তিযোদ্ধা কোটা সুবিধা কারা পাবে জানতে রিভিউ করা হবে’
সহিংসতায় আহতদের চিকিৎসা ও আয়ের ব্যবস্থা করবে সরকার: প্রধানমন্ত্রী
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিরোধ গড়ে তোলার নির্দেশ ওবায়দুল কাদেরের
কোটা আন্দোলন: উত্তাল সারাদেশ, আরও ১২ জনের মৃত্যু
পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে রণক্ষেত্র মিরপুর ১০
যাত্রাবাড়ীতে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ২ পথচারী গুলিবিদ্ধ
ঢাবির হল না ছাড়ার সিদ্ধান্ত কোটা আন্দোলনকারীদের
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com