বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 
শিরোনাম: এমপি আনার হত্যায় শেরেবাংলা নগর থানায় মামলা        এমপি আনার সরকারকে জানিয়ে ভারতে যাননি: ওবায়দুল কাদের        ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি        অসন্তোষ ঘোচাতে ১৪ দলের সঙ্গে বসছেন আওয়ামী লীগ সভাপতি        এপ্রিলে ৬৮৩ সড়ক দুর্ঘটনা, ঝরেছে ৭০৮ প্রাণ        ‘খুন’ কিন্তু ‘লাশ নেই’        তদন্তের স্বার্থে আমরা সবকিছু বলতে পারছি না: ডিবিপ্রধান       


যোগদান করেই প্রশংসায় ভাসছেন শেরপুরের এসপি আকরামুল হোসেন
আরএম সেলিম শাহী, শেরপুর প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ৮:৩৬ পিএম আপডেট: ০৯.০৫.২০২৪ ৮:৫৯ পিএম |

বুধবার অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপুর্ন হওয়ায় শেরপুরের নবাগত এসপি আকরামুল হোসেন পিপিএম যোগদান করেই বিভিন্ন মহলে প্রশংসায় ভাসছেন। জানা গেছে, গত ৮ মে জেলার ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলায় ভোট সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে অত‍্যান্ত কঠোর অবস্থান নেন জেলা পুলিশ সুপার আকরামুল হোসেন পিপিএম। সরেজমিনে দেখা গেছে, নির্বাচনের দিন নবাগত এসপি দুই উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনসহ মাঠে উপস্থিত থেকে তদারকি ও খোঁজ খবর নেন। এছাড়াও দিনব্যাপী তিনি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, পোলিং-প্রিজাইডিং কর্মকর্তা, প্রার্থী, এজেন্ট ও ভোটারদের নির্বাচনী আইনি তথ্য যথাযথ ভাবে পালনের নির্দেশ দেন।

ফলে দুই উপজেলার কোথা
ও কোন বিশৃঙ্খলা সৃষ্টি, কারচুপি, প্রভাব বিস্তার, অনিয়মসহ অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। দিনব‍্যপী শান্তিপূর্ণ, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় নানা মহলের আস্থা অর্জন করেন নবাগত এসপি। উল্লেখ্য-শেরপুরের নবাগত পুলিশ সুপার আকামুল হোসেন পিপিএমপ (সেবা) ২৫ তম বিসিএস পুলিশ ক্যাডারের মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। সে চুয়াডাঙ্গা জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের কৃতি সন্তান। তিনি চাকুরী জীবনে পুলিশের নানা ইউনিটে সুনাম ও দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে কাজের স্বীকৃতি স্বরূপ রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) ভূষিত হয়েছেন। গত ২ মে বর্তমান কর্মস্থল শেরপুর জেলায় যোগদানের পূর্বে তিনি ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগে উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ সুপার আকরামুল ইসলাম এ সাংবাদিককে বলেন, চলতি নির্বাচনে প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশন যেটা বলেছেন, সেটাই আমার কাছে গ্রহণযোগ্য। আমার পুলিশের সদস্যরা যদি কোনো পর্যায়ে নিরপেক্ষতা না দেখায় আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নিবো। ১ম ধাপের উপজেলা নির্বাচন নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপুর্ন ভাবে শেষ করেছি। আগামীতেও এর ধারাবাহিকতা অবাহত থাকবে। তিনি আরো বলেন, আমাদের পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় ক্ষেত্রে অনেক দায়বদ্ধতা রয়েছে। শেরপুরের জনসংখ্যার অনুপাতে পুলিশের জনবলের সীমাবদ্ধতা থাকলেও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সর্বশক্তি প্রয়োগ করার প্রতিশ্রুতি দিয়ে তিনি সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

‘নিপুণের নামে ৬৪ জেলায় মামলা হচ্ছে’
খালিয়াজুরীতে নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের মামলার নামে প্রতিপক্ষের সমর্থকদের হয়রানির অভিযোগ
অবশেষে দেখা মিলল বিমান ছিনতাইয়ের এক ঝলক
এমপি আনার হত্যায় শেরেবাংলা নগর থানায় মামলা
এমপি আনার সরকারকে জানিয়ে ভারতে যাননি: ওবায়দুল কাদের
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

এমদিনা কাপ ক্রিকেট বিজয়ী বেলজিয়াম, টুর্নামেন্টের মূল স্পন্সর বাংলাদেশী শাহ গ্রূপ
ফ্রান্স প্রবাসী আবু তাহের মামুনের জানাজা আগামী বৃহস্পতিবার ১ ঘটিকায়
৩৮তম ফোবানা সম্মেলন শুরু ৩০ আগস্ট
উত্তরা বিএনএস সেন্টারের কর্মচারি নাঈম ও শামসুল হকের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ
কালীগঞ্জ আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com