শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: ৩০০ কক্ষ ভাঙচুর, সংস্কারের পরই চালু হবে শিক্ষা কার্যক্রম: ঢাবি উপাচার্য       সহিংসতায় আহতদের চিকিৎসা ও আয়ের ব্যবস্থা করবে সরকার: প্রধানমন্ত্রী       গ্রেপ্তারকৃতদের নির্যাতন চালিয়ে আদালতে হাজির করা হচ্ছে: ফখরুল       সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত       তারেক রহমানের নির্দেশে রাষ্ট্রের ওপর হামলা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী       পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিত হামলা চালানো হয়েছে: ডিবি হারুন       সরবরাহ বাড়ায় সবজির দাম কিছুটা কমেছে      


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মতো নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগেও শুরু হয়েছে পদ বাণিজ্য
যুক্তরাষ্ট্র প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ৬:৫৮ PM

নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী জরুরী পারিবারিক কাজে স্বল্প সময়ের জন্য বাংলাদেশে অবস্থান করছেন। এই সুযোগে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী ১৩ বছর আগে সভনেত্রী কর্তৃক গঠিত নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটিতে অর্থের বিনিময়ে সম্পূর্ণ অসাংগঠনিক ভাবে চিঠি ইস্যু করে সিদ্দিকীয় কায়দায় বিভিন্ন লোকজনকে কমিটিতে অন্তর্ভুক্ত করছেন।এদের মধ্যে অধিকাংশ জামাত ও যুবদলের সদস্য। নিয়োগ বিজ্ঞপ্তির চিঠিতে এমদাদ চৌধুরী নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাবেক নয় নাম্বার সহ-সভাপতি যিনি ২০১৭ সালে কার্যকরী পরিষদের সভায় দীর্ঘ ছয় বছর অনুপস্থিতির কারণে বহিষ্কৃত হন।সেই রফিকুর রহমানকে সভাপতি হিসেবে দেখিয়েছেন। এছাড়া দলীয় গঠন তন্ত্র মোতাবেক কোন দলের নয় নম্বর সহ-সভাপতি কখনো ভারপ্রাপ্ত অথবা সভাপতি হতে পারেন না। অবশ্য জীবনে কখনো ছাত্রলীগ যুবলীগ অথবা আওয়ামী লীগের কোন সহযোগী সংগঠনের সাথে সম্পৃক্ত না থাকার কারণে এমদাদ ও সিদ্দিক গংরা দলীয় গঠনতন্ত্র কি,আওয়ামী লীগের দলীয় কার্যক্রম কিভাবে পরিচালিত হয় সে সম্পর্কে তাদের কোন ধারনাই নেই। তাদের ধারণা হচ্ছে যে কোন কিছুর বিনিময়ে আওয়ামী লীগে ঢুকতে পারলেই ধান্দা করে পয়সা কামাই করা যাবে এবং তারা সেটিই করে যাচ্ছেন। যেখানে দলীয় সভানেত্রী ঘোষণা দিয়েছেন আগামী সেপ্টেম্বরে সম্মেলনের মাধ্যমে যুক্তরাষ্ট্রের প্রতিটি কমিটি ঘোষণা করা হবে সেখানে নেতৃত্বের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে এইভাবে টাকার বিনিময়ে দলে লোক নিয়োগ করার ঘটনা বাংলাদেশ আওয়ামী লীগ সহ বহির্বিশ্বের কোন সংগঠনে এমন উদাহরণ নেই। অনুসন্ধানে জানা যায় সিদ্দিক এমদাদ ও মাসুদ গংরা যুক্তরাষ্ট্র আওয়ামীলীগকে বিক্রি করে দেদারসে চাঁদাবাজি করে তাদের দিন যাপন করছেন।তার সর্বশেষ উদাহরণ ২০২৩ সালের সেপ্টেম্বরে মাননীয় প্রধানমন্ত্রীর সংবর্ধনা সভার সম্পূর্ণ খরচ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী প্রদান করেন।অথচ তারা নেত্রীর সংবর্ধনার নাম ভাঙ্গিয়ে বিভিন্ন স্টেইট থেকে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে,প্রতিষ্ঠানের কাছ থেকে চাঁদা উঠিয়ে নিজেদের পকেট ভারী করেছেন। অন্যদিকে জামাত-বিএনপি ও দেশবিরোধী শক্তির অপপ্রচারের বিরুদ্ধে এদের কোন কার্যক্রম বিগত ১৩ বছরে চোখে পড়েনি। উল্লেখ্য যে গত কিছুদিন আগে বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী জনাব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার একটি অনুষ্ঠানে এই অবৈধ নিয়োগ প্রাপ্তদেরকে বৈধতা দানের চেষ্টা করে তারা ব্যর্থ হয়েছিলেন।তারপরেও তারা থেমে থাকছেন না তারা তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছেন। সিদ্দিকুর রহমানের অপকর্ম সম্পর্কে ইতিমধ্যে দলীয় সভানেত্রীকে অবহিত করা হয়েছে। এমদাদ চৌধুরীর এই অবৈধ ও অসাংগঠনিক কার্যক্রম সম্পর্কে দলীয় সভানেত্রীকে অবহিত করে তার বিরুদ্ধে কার্যকরী পরিষদের মাধ্যমে শীঘ্রই কঠিন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবারের সর্বস্তরের নেতাকর্মীদের কাছে অনুরোধ রইলো আপনারা সিদ্দিক ও এমদাদ গংদের এই ধরনের অসংগঠনিক কার্যক্রমের সাথে সম্পৃক্ত হয়ে নিজের রাজনৈতিক ভবিষ্যৎ কে অন্ধকারের দিকে ঠেলে দেবেন না। যোগ্যতা থাকলে নেত্রীই আপনাদেরকে মূল্যায়ন করবেন।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

জন্মদিনের গান হয়ে বেঁচে থাকুক তার চলে যাওয়া: পরীমণি
৩০০ কক্ষ ভাঙচুর, সংস্কারের পরই চালু হবে শিক্ষা কার্যক্রম: ঢাবি উপাচার্য
কমলাকে সমর্থন দিলেন ওবামা ও মিশেল
‘মুক্তিযোদ্ধা কোটা সুবিধা কারা পাবে জানতে রিভিউ করা হবে’
সহিংসতায় আহতদের চিকিৎসা ও আয়ের ব্যবস্থা করবে সরকার: প্রধানমন্ত্রী
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিরোধ গড়ে তোলার নির্দেশ ওবায়দুল কাদেরের
কোটা আন্দোলন: উত্তাল সারাদেশ, আরও ১২ জনের মৃত্যু
পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে রণক্ষেত্র মিরপুর ১০
যাত্রাবাড়ীতে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ২ পথচারী গুলিবিদ্ধ
ঢাবির হল না ছাড়ার সিদ্ধান্ত কোটা আন্দোলনকারীদের
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com