শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ শহরের তালিকায় শীর্ষ দশে ঢাকা       সব হত্যাকাণ্ডের দায় নিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান ফখরুলের       শিক্ষার্থীরা ধৈর্য না ধরায় দুর্বৃত্তরা সুযোগ নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী       ৮ দফার যৌক্তিক দাবিগুলো প্রধানমন্ত্রী মেনে নেবেন: স্বরাষ্ট্রমন্ত্রী       কাল থেকে অফিসের নতুন সময়সূচি       ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল      


একুশে বইমেলায় রুবিনা আলমগীরের "আত্মকান্না"
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪, ৫:০৯ PM

আর কদিন পরেই ফেব্রুয়ারি।  দরজায় কড়া নাড়ছে অমর একুশে বইমেলা ২০২৪। লেখক, প্রকাশকরা ব্যস্ত সময় কাটাচ্ছেন মেলার প্রস্তুতি ও বই প্রকাশে। প্রবীণ লেখকদের ভিড়ে নবীন লেখকরাও জায়গা করে নিচ্ছে মেধা ও প্রতিভার সম্মিলনে।  শোবিজের শিল্পীদের বই বের প্রকাশ হচ্ছে গত কয়েক বছর যাবত। এরই ধারাবাহিকতায় এবারের মেলায় আসছে মডেল, অভিনেত্রী, নৃত্যশিল্পী ও সাংবাদিক রুবিনা আলমগীরের উপন্যাস  " আত্মকান্না"। জোনাকী প্রকাশনী থেকে প্রকাশ হচ্ছে বইটি। মডেল, অভিনেত্রী, নৃত্যশিল্পী ও সাংবাদিকতার পরিচয় ছাপিয়ে লেখক হিসেবে যুক্ত হলেন অনুভূতিটা কেমন?  এমন প্রশ্নের জবাবে রুবিনা আলমগীর বলেন,  ভিন্ন পরিচয়ে নিজেকে যুক্ত করতে পেরে খুবই ভালো লাগছে। ছোটবেলা থেকেই আমি লেখালেখি করি আর ২০১৪ সাল থেকে সাংবাদিকতার সাথে যুক্ত।  লেখালেখির অভ্যাস আমার দীর্ঘদিনের।  তবে একেবারে নতুন মলাটে বই প্রকাশ হচ্ছে এই আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়। আমার স্বপ্নের জগতে আরেকটি অধ্যায়ের সূচনা হলো। 

লেখক রুবিনা আলমগীর আরো বলেন, প্রতিবার একুশে বইমেলায় যাই আর অন্য লেখকদের বই কিনি। আর এবার আমার নিজের বই আসছে এটা অন্য রকমের ভালোলাগা, অন্য রকমের আনন্দ। বইটি প্রকাশের মধ্য দিয়ে আমার স্বপ্নের জগতে আরো একটি নতুন পালকের সৃষ্টি হলো বলেই মনে করছি। আমার শুভাকাঙ্ক্ষী ও পাঠকরা বইটি কিনলেই আমার পরিশ্রম ও লেখালেখির জগতে আমার আগমন স্বার্থক।  সবাই অমর একুশে বইমেলা ২০২৪ এ আসবেন এবং সোহরাওয়ার্দী উদ্যানের জোনাকী প্রকাশনী থেকে বইটি কিনবেন এটাই আমার চাওয়া। পাঠকদের কাছ থেকে সাড়া পেলে ভবিষ্যতে লেখালেখি চালিয়ে যাওয়ার এবং আরো নতুন নতুন বই প্রকাশের ইচ্ছে রয়েছে। 
প্রকাশক মঞ্জুর হোসেন বলেন, বইটি প্রকাশের সকল প্রস্তুতি শেষের পথে। আনুষঙ্গিক কিছু কাজ শেষ হওয়ার পর আশা করছি মেলা শুরুর আগেই বইটির সকল কাজ সম্পন্ন হবে। আর অমর একুশে বইমেলা ২০২৪ এর প্রথম দিন থেকেই বইটি মেলায় পাওয়া যাবে। উপন্যাসটি পাঠকদের দ্বারা সমাদৃত হবে বলেই আমি আশাবাদী। মুক্তির অপেক্ষায় রয়েছে লেখকের ৫টি চলচ্চিত্র। এরমধ্যে দুইটি সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে।  আর প্রকাশের অপেক্ষায় রয়েছে পাঁচটি মিউজিক ভিডিও।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় অবশ্যই বিএনপি-জামায়াতকে নিতে হবে
বাংলাদেশের চলমান কোটা আন্দোলন এবং সহিংসতার ঘটনায় যুক্তরাষ্ট্রের ওহাইও গভীর উদ্বেগ প্রকাশ
পর্যটনের অপার সম্ভাবনার নতুন দ্বার দাওধারা গারো পাহাড়
গাংনীতে স্টিয়ারিং গাড়ির নিচে পড়ে প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
মেসিকে ছাড়াই লিগ কাপ শুরু করছে মিয়ামি
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় অবশ্যই বিএনপি-জামায়াতকে নিতে হবে
মালয়েশিয়াকে উড়িয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ
ইন্টারনেট গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা
বিএনপি নেতাকর্মীসহ গ্রেফতাররা কোটা বিরোধী আন্দোলনে জড়িত নয়: ফখরুল
গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন তানজিন তিশার ব্যক্তিগত সহকারী
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com