শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ২৯ চৈত্র ১৪৩০
 
শিরোনাম: মুস্তাফিজের সামনে দুই রেকর্ডের হাতছানি       ঈদের ছুটির কারণে এবার গ্রামে জমবে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ       অচিরেই বিলুপ্ত হতে যাচ্ছে যেসব ব্যাংক       চৈত্র সংক্রান্তি শনিবার       ইসরায়েলে ১০০ ড্রোন, কয়েক ডজন ক্ষেপণাস্ত্র হামলা চালাতে পারে ইরান        ‘উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে’       ঈদের দিনে ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট অবতরণ নিয়ে কৌতূহল!      


আইনশৃঙ্খলা স্থিতিশীল থাকায় দেশ এগিয়ে যাচ্ছে: আইজিপি
রংপুর প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩, ৫:২৮ পিএম |

আইনশৃঙ্খলা স্থিতিশীল থাকায় দেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল থাকায় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে উন্নয়নের মধ্য এগিয়ে যাচ্ছে দেশ। 

সোমবার(১৮ সেপ্টেম্বর) দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, এক সময়ে দেশে জঙ্গিবাদের হোলিখেলা ছিলো, সব পেশাজীবীদের একটা গোষ্ঠীর কাছে চাঁদা দেওয়া লাগতো। আজকে মাননীয় প্রধানমন্ত্রী দেশ পরিচালনায় এসে জঙ্গিবাদে জিরোটলারেন্স নীতি অবলম্বন করে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে পুলিশ বাহিনীকে আধুনিক করে গড়ে তোলেছেন। ফলে আজকে দেশ থেকে জঙ্গিদমন করা সম্ভব হয়েছে। 
আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর দক্ষ পরিচালনায় দেশের মানুষের এখন আর্থিক সক্ষমতা বৃদ্ধি পেয়েছে এবং ক্রয়ক্ষমতা বেড়েছে। এই রংপুর অঞ্চল তার উৎকৃষ্ট উদাহারণ। আগে একটি প্লেনের প্যাসেঞ্জার পাওয়া যেতো না, এখন সৈয়দপুর বিমানবন্দরে ১৮ টি ফ্লাইট পরিচালনা হয়। শুধু তাই নয় মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি পেয়েছে। 

রংপুর শান্তিপ্রিয় এলাকা উল্লেখ করে আইজিপি বলেন, রংপুরের মানুষ খুবই ভালো। এখানকার মানুষ আইনশৃঙ্খলা স্থিতিশীল রাখতে সহযোগিতা করে প্রশাসনকে। তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল। রংপুরের যারা প্রশাসনের আসে, তারা ভালো কর্মকর্তা। রংপুরের মানুষের আন্তরিকতায় এই অঞ্চলকে এগিয়ে নিতে কাজ করে আন্তরিক ভাবে। এসময় আইজিপি হুঁশিয়ারি দিয়ে বলেন, রংপুরে যানজট, মাদক ও জুয়া এই তিন সমস্যা রয়েছে। যানজট নিরসনে কাজ চলমান, মাদক আর জুয়া নির্মুলে শক্ত পদক্ষেপ নিয়ে এগিয়ে যেতে হবে রংপুর মেট্রোপলিটন পুলিশকে। এক দিন কিংবা কয়েকদিন নয়, মাদক জুয়া নির্মুল না হওয়া পর্যন্ত অভিযান চলমান রাখতে হবে। যদিও মাদক একটি গ্লোবাল সমস্যা। তারপরও শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক সবাইকে এ বিষয়ে সোচ্চার থাকতে হবে। সন্তান কোথায় এবং কার সাথে মিশছে সেদিকে খেয়াল রাখতে হবে। শিক্ষার্থী কি করছে সেদিকে খেয়াল রাখতে হবে শিক্ষকে। সবার যৌথপ্রচেষ্টায় মাদক নির্মুল করা সম্ভব।  না হলে সম্ভাবনাময়ী তরুণ সমাজ নষ্ট হয়ে যাবে। এগিয়ে যাওয়া দেশকে পিছিয়ে দিবে। 

সুধী সমাবেশে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হাসিবুর রশীদ, রংপুর রেঞ্জ ডিআইজি আবদুল বাতেন, রংপুর পুলিশ ট্রেনিং সেন্টার এর কমান্ড্যান্ট (ডিআইজি) বাসুদেব বনিক, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু। 

এসময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
এর আগে সকালে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। সেই শোভাযাত্রা নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে টাউনহল মাঠে গিয়ে শেষ হয়।ওই শোভাযাত্রার উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুইদিনের সফরে রংপুরে অবস্থান করছেন।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

মুস্তাফিজের সামনে দুই রেকর্ডের হাতছানি
ঈদের ছুটির কারণে এবার গ্রামে জমবে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ
ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বাড়িঘর ও দোকানে হামলা, আহত-১০
অচিরেই বিলুপ্ত হতে যাচ্ছে যেসব ব্যাংক
চৈত্র সংক্রান্তি শনিবার
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

বাপি সাহা'র নির্দেশনায় জেবা জান্নাত ও মারিয়া মিম
কালীগঞ্জে বাবার হাতে মাদকাসক্ত ছেলে খুন, বাবা আটক
কালীগঞ্জে রাস্তায় মসজিদের বাউন্ডরি পিলার নির্মাণ বাঁধা দেয়ায় প্রতিপক্ষের উপর হামলার অভিযোগ
শেরপুর জেলা জবিয়ান ফোরামের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
উপস্থাপনা নিয়ে ব্যস্ত সানজিদা রোজ
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com