মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


জেএফকে এয়ারপোর্টে শেখ হাসিনাকে নেতাকর্মীর উষ্ণ অভ্যর্থনা (ভিডিও)
রিমন মাহফুজ, নিউইয়র্ক থেকে
প্রকাশ: সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩, ৫:০৪ PM আপডেট: ১৮.০৯.২০২৩ ৫:১৫ PM

জাতিসংঘের বার্ষিক সাধারণ সভায় লাগাতার 
পঞ্চদশতম বার ভাষণ প্রদানের জন্য রবিবার (১৭ সেপ্টেম্বর) রাতে নিউইয়র্কে এসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় রাত ১০টা ৫০ মিনিটে জেএফকে এয়ারপোর্টে অবতরণের পর ভিআইপি লাউঞ্জে শেখ হাসিনাকে স্বাগত জানান জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এম এ মুহিত এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।  
এয়ারপোর্টে ৪ নম্বর টার্মিনালে সন্ধ্যা থেকেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের হাজারো নেতাকর্মী জড়ো হয়ে ‘শেখ হাসিনার সরকার-বারবার দরকার’ এবং ‘নিউইয়র্কে শেখ হাসিনাকে স্বাগতম’ স্লোগানে প্রকম্পিত করেন গোটা এলাকাকে। পুলিশ বেষ্টনীতে অনুষ্ঠিত এ স্বাগত সমাবেশে বেস্টন, ফ্লোরিডা, নিউজার্সি, পেনসিলভেনিয়া, কানেকটিকাট, লসএঞ্জেলেস, ওয়াশিংটন ডিসি থেকে আসা নেতা-কর্মীরাও ছিলেন।


অপর দিকে বেশকিছু দূরে বিক্ষোভ দেখাতে জড়ো হয়েছিলেন বিএনপির নেতাকর্মীরাও। তারাও ছিলেন পুলিশ বেষ্টনীতে।
শেখ হাসিনাকে স্বাগত সমাবেশে নেতৃবৃন্দের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী এবং সেক্রেটারি ইমদাদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সেক্রেটারি শাহীন আজমল, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সেক্রেটারি আব্দুল কাদের মিয়া, ভাইস প্রেসিডেন্ট জাফরউল্লাহ, আওয়ামী আইনজীবী সমিতির নেতা মোর্শেদা জামান, জেবিবিএর সভাপতি ড. মাহাবুবুর রহমান টুকু এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুলতান আহমেদ, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ শাহনাজ এবং সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রমুখ। ছিলেন ‘বাংলাদেশ লিবারেশন ওয়ার ভেটারন্স’র সভাপতি গোলাম মোস্তফা খান মিরাজের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারাও।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ দিনের সফরে জাতিসংঘে শীর্ষ সম্মেলনে যোগদানকালে সাধারণ পরিষদে বাংলাদেশের বক্তব্য উপস্থাপন করবেন ২২ সেপ্টেম্বর দুপুরে। ২৩ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসিতে তার যাওয়ার কথা এবং সেখানে তিনি ২৯ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান করবেন।  
নিউইয়র্কে অবস্থানকালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে শেখ হাসিনা তার ডিনার পার্টিতে অংশগ্রহণ করা ছাড়াও বিশ্বের বেশ ক'জন প্রভাবশালী রাষ্ট্রনায়কের সাথে দ্বি-পাক্ষিক বৈঠকে মিলিত হবেন বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে। নিউইয়র্কে প্রবাসীদের এক নাগরিক সংবর্ধনা সমাবেশে ভাষণ দেবেন ২২ সেপ্টেম্বর সন্ধ্যায়।








আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com