সোমবার ২৪ জুন ২০২৪ ১০ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


মেহেরপুরে একই পরিবারের ৫ সদস্যের ইসলাম ধর্ম গ্রহণ
মেহেরপুর প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৫ আগস্ট, ২০২৩, ৭:০০ PM

মেহেরপুর সদর উপজেলা চাঁদবিল গ্রামের একই পরিবারের ৫ সদস্য ধর্মান্তরিত হয়ে সনাতন ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ধর্মান্তর হওয়া ৫ ব্যক্তি হলেন মেহেরপুর সদর উপজেলার চাঁদবিল গ্রামের দুলাল দাসের ছেলে বুদু দাস, বুদু দাসের স্ত্রী আলমতি, কন্যা রজনী, বৃষ্টি এবং সৃষ্টি। নোটারি পাবলিক এর মাধ্যমে একই পরিবারের এই ৫ সদস্য হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহন করেন। গতকাল  শুক্রবার সকালে তারা স্থানীয় মসজিদের ইমামের মাধ্যমে পবিত্র কালেমা তাইয়্যেবা পাঠ করে আনুষ্ঠানিকভাবে মুসলিম ধর্ম গ্রহন করেন। চাঁদবিল মসজিদের ইমাম  মওলানা মোহাম্মদ সামসুল আলম তাদের কালিমা পাঠ করান।

এর আগে মোকাম নোটারি পাবলিকের কার্যালয় মেহেরপুর থেকে এ্যফিডেভিট এর মাধ্যমে গত ৩১ শে জুলাই তারা হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্মে ধর্মান্তরিত হয়। ধর্মান্তর হয়ে বুদুদাস নাম পরিবর্তন করে মোঃ আব্দুল্লাহ, তার স্ত্রী আলোমতি থেকে সুমাইয়া খাতুন, মেয়ে রজনী থেকে নাম পরিবর্তন করে আসমা খাতুন, সৃষ্টি নাম পরিবর্তন করে উম্মে কুলসুম এবং বৃষ্টি নাম পরিবর্তন করে আয়েশা খাতুন রাখা হয়েছে। ধর্মান্তরিত হওয়া মোঃ আব্দুল্লাহ বলেন ছোট থেকেই আমার ইচ্ছা ছিল ইসলাম ধর্ম গ্রহণ করা কারণ আমি ইসলাম ধর্মের ভিতরে পবিত্রতা খুঁজে পেয়েছি, ইসলাম ধর্ম শান্তির ধর্ম ইসলাম ধর্মই আসল ধর্ম এটাই আমার কাছে মনে হয়েছে। আমি আগে যে ধর্মে ছিলাম সেটি একটি মনগড়া ধর্ম। তিনি আরো বলেন আমি অনেক আগেই মুসলিম ধর্ম গ্রহণ করতাম কিন্তু আমার পরিবারের কথা চিন্তা করে আমার স্ত্রী সন্তানের কথা চিন্তা করে পূর্বে আমি ধর্মান্তর হতে পারিনি কিন্তু এখন আমি আমার স্ত্রী সহ সকলকে বোঝাতে সক্ষম হয়েছি এবং সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। চাঁদবিল মসজিদের ইমাম মোহাম্মদ সামসুল আলম বলেন একই পরিবারের পাঁচজন সদস্য এ্যফিডেভিটের মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ করেছেন, পরবর্তীতে আমরা সাথে থেকে মুসলিম ধর্ম গ্রহণ করার যে নিয়ম কালেমা তাইয়্যেবা পাঠ করিয়ে তওবা ইস্তেগফার করিয়ে নতুন করে তাদেরকে ইসলাম ধর্ম গ্রহণ করানো হয়েছে।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com