মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: বিদায় ২০২৩ স্বাগত ২০২৪        নতুন বইয়ের ঘ্রাণে মাতবে ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থী        জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির চিঠি        বিএনপির নেতাকর্মীরা এবার নৌকায় ভোট দেবে : তথ্যমন্ত্রী        ড. মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক        ‘অসুস্থ’ রিজভীকে খুঁজছে ডিবি, শিগগিরই গ্রেপ্তার        সবার আগে নিউজিল্যান্ড ও কিরিবাতিতে নববর্ষের উল্লাস শুরু       


আগৈলঝাড়া মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎসজীবীদের সাথে র‌্যালী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
আহাদ তালুকদার, আগৈলঝাড়া প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৬ জুলাই, ২০২৩, ৬:২৮ PM

“নিরাপদ মাছে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” মৎস্য সপ্তাহের এবারের স্লোগানকে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
২৬ জুলাই সোমবার সকালে আগৈলঝাড়া উপজেলা রাজিহার ইউনিয়ন চেংগুটিয়া গ্রামে  ঈদগা সংলগ্ন র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্য সম্পাহের সু-সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তরের সপ্তাহ ব্যাপী মৎস্য সপ্তাহের তৃতীয় দিনের উপর আলোচনা ও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহম্মদ আলম,মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা চন্দ্র শেখর সোম, ও জাতীয় দৈনিক সংবাদ প্রতিদিনের আগৈলঝাড়া প্রতিনিধি আহাদ তালুকদার। এছাড়াও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহম্মদ আলম জানান, নারী জাতিকে মৎস্য চাষে আগ্রহী, উদ্যোক্তা হয়ে পারিবারিক চাহিদা  দেশ ও সমৃদ্ধির কাজে ভুমিকা রাখতে বলেছেন। যে কোন সার্বিক প্রয়োজনে উপজেলা মৎস্য কর্মকর্তা পাসে থাকবে সবসময় এই আশাবাদ ব্যক্ত করেছেন। 

এছাড়াও উপজেলা মৎস্য দপ্তর কর্তৃক গৃহীত সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে প্রচার-প্রচারণা ও মাইকিং, শোভাযাত্রা, আলোচনা সভা, পোনামাছ অবমুক্তকরণ, মৎস্য খাতে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, প্রান্তিক পর্যায়ের মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, মাছ চাষ বিষয়ে বিশেষ পরামর্শ প্রদান, পুকুর ও জলাশয়ের ভৌত রাসায়নিক পরীক্ষা, সুফলভোগীদের প্রশিক্ষণ ইত্যাদি।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com