রোববার ২৮ মে ২০২৩ ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০
 
শিরোনাম: তুরস্কে প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত ধাপে ভোটগ্রহণ শুরু       ডেঙ্গু পরীক্ষায় সর্বোচ্চ ৫০০ টাকার বেশি নিলে ব্যবস্থা       আদাবরে বহুতল ভবনে আগুন       বঙ্গবন্ধুর নামে শান্তি পুরস্কার প্রবর্তনের ঘোষণা প্রধানমন্ত্রীর       সৌদি পৌঁছেছেন ২৪ হাজার হজযাত্রী       অশান্তি-সংঘাত নয়, সবার উন্নতি চাই: প্রধানমন্ত্রী       দুই ছাত্রদল নেতা হত্যা মামলার আসামি খোকন-শিরিনসহ ৩০ জন       


টেকনাফে পাত্রী দেখতে গিয়ে তিন বন্ধু অপহরণ, ২৫ দিন পর মৃতদেহ উদ্ধার
মো.শাহাদত হোছাইন, কক্সবাজার প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩, ৮:৪১ পিএম |

কক্সবাজারের টেকনাফে পাত্রী দেখতে গিয়ে অপহরণের শিকার হয় তিন বন্ধু। অবশেষে ২৫ দিন পর ওই তিন বন্ধুর মৃতদেহ উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। 

বুধবার (২৪ মে) দুপুরে টেকনাফ দমদমিয়াস্থ গহীন পাহাড় থেকে গলিত ৩ মৃতদেহ উদ্ধার করে র‌্যাব এবং পুলিশের দুইটি টিম। 
উদ্ধার হওয়া তিন মৃতদেহের পরিচয় হলো- কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ সওদাগরপাড়া এলাকার মোহাম্মদ ইউসুফ (৩০), কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী এলাকার রুবেল (২৮) এবং কক্সবাজার শহরের নুনিয়াছড়া এলাকার ইমরান। তারা তিনজনই ঘনিষ্ট বন্ধু বলে জানা যায়। 

একটি সুত্র জানায়, তারা টেকনাফের হাবিরছড়া এলাকায় পাত্রী দেখতে গিয়ে অপহরণের শিকার হয়। পরে তাদেরকে ছেড়ে দিতে অপহৃতদের পরিবারের কাছে ৩০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে নির্যাতনের ভিডিও পাঠায় অপহরণকারীরা। এদের মধ্যে একটি পরিবার এক লক্ষ টাকা মুক্তিপণ দিয়েছে বলেও জানা গেছে। 

পুলিশ জানায়, অপহৃত তিন বন্ধু গত মাসের ২৮ এপ্রিল বেড়ানোর কথা বলে টেকনাফের উদ্দেশ্যে যায়। যাত্রাপথে সড়ক থেকে সিএনজি থামিয়ে একদল অপহরণকারী তাদেরকে পাহাড়ের গভীর জঙ্গলে নিয়ে যায়। পরে তাদের ছেড়ে দিতে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। ঘটনার পর থেকে পরিবারের সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষাকারী কয়েকটি বাহিনীর সাথে  যোগাযোগ রক্ষা করেন। কিন্তু গভীর জঙ্গল হওয়ায় এবং অপহরণকারীরা বারবার স্থান পরিবর্তন করায় অপহৃতদের উদ্ধার করা সম্ভব হয়নি। এই ঘটনায় কাউকে আটক করা যায়নি। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় একজনকে আটক করে র‌্যাব। তার স্বীকারোক্তি অনুযায়ী ঘটনাস্থলে পৌঁছে লাশগুলো উদ্ধার করা হয়। টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আবদুল হালিম জানান, খবর পেয়ে পুলিশ এবং র‌্যাবের কয়েকটি টিম পাহাড়ে অভিযান চালিয়ে গলিত ৩ মৃতদেহ উদ্ধার করেছে। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে মর্গে পাঠানো হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।









প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]