শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল       মেট্রোরেল কবে চালু হবে বলা যাচ্ছে না: সেতুমন্ত্রী       আজ ঢাকাসহ ৪ জেলায় বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল       ঢাকা-বরিশাল রুটে সীমিত পরিসরে লঞ্চ চলাচল শুরু       অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী       আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী      


ফলোআপ
সংবাদ প্রকাশের ফলে কালীগঞ্জে গাছ কাটা বন্ধ
কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০২৪, ৬:৪৫ PM

সড়ক প্রসস্থকরণের নামে কালীগঞ্জের নলছাটা-উলুখোলা ভায়া নাগরী সড়কের দুই পাশে থাকা সরকারী শত শত ফলজ ও বনজ গাছ কেটে নেয় স্থানীয়রা। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে নড়ে চড়ে বসে উপজেলা প্রশাসন। গত মঙ্গলবার সকাল থেকেই উপজেলা প্রশাসনের একটি দল নলছাটা- উলুখোলা ভায়া নাগরী সড়কের পাশের এলাকা হতে ফলজ ও বনজ কাটা গাছ জব্দ করা হয়েছে বলে জানায় (এলজিইডি) এর কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. বেলাল হোসেন সরকার । উল্লেখ যে, কয়েকদিন পূর্বে কোন নিয়মনীতির তোয়াক্কা না করে উপজেলা প্রশাসন মাইকিং করে দশ-বার দিনের মধ্যে গাছ কেটে ফেলার নির্দেশনা জারী করে। ফলে স্থানীয়রা তাদের দখলীয় জমির পাশের সড়কের শত শত গাছ কেটে নিয়ে যায়। 

লাখ লাখ টাকা মূল্যের মেহগনী,রেইনট্রি,আম-জাম, কাঠাল, কামরাঙ্গাসহ গাছ কেটে নেয়ার ফলে রাষ্ট্র অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে অপরদিকে পরিবেশেরও মারাক্ত ক্ষতি হয়। এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. বেলাল হোসেন সরকার প্রতিদেককে জানান, ইউএনও স্যারসহ সরেজমিনে গিয়ে কিছু কাটা গাছ জব্দ করে নাগরী ইউনিয়ন ভ‚মি অফিস প্রাঙ্গনে রাখা হয়েছে। আর যাতে কেউ গাছ না কাটে সে ব্যাপারে এলাকার জনসাধারণকে নিষেধ করা হয়েছে।  







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com