শুক্রবার ১৪ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
 
শিরোনাম: সাবেক কর কমিশনার ওয়াহিদা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা        ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল        শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার বন্ধ থাকবে কি না, সিদ্ধান্ত ঈদের পর        চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস       বাংলাদেশের দুর্নীতি মোকাবিলায় যে ইঙ্গিত দিলেন ডোনাল্ড লু        বাংলাসহ ৫০ ভাষায় অনুবাদ হবে হজের খুতবা       বেনজীরের দুর্নীতির প্রমাণ মিলেছে, মামলা শিগগিরই      


এমপির মরদেহ উদ্ধারের ঘটনায় যা বললেন আইজিপি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০২৪, ২:১২ PM

ভারতে সংসদ সদস্য আনোয়ারুল আজিমের আনারের মরদেহ উদ্ধারের ঘটনায় দুই দেশের পুলিশ এক সঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেছেন, এমপির মরদেহ উদ্ধারের ঘটনায় দুই দেশের পুলিশ এক সঙ্গে কাজ করছে।  

বুধবার (২২ মে) সকালে রাজধানীর বাড্ডায় বৌদ্ধমন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এই কথা বলেন তিনি। এমপি আনার মারা গেছেন নাকি জীবিত আছেন— এমন প্রশ্নে তিনি বলেন, ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশি সংসদ সদস্যের মরদেহ উদ্ধারের খবর পেয়েছি গণমাধ্যম সূত্রে। তবে ইন্ডিয়ান বা কলকাতা পুলিশ আমাদের এখনো কিছু নিশ্চিত করেনি। তিনি জীবিত নাকি মৃত; তা এখনো অফিসিয়ালি নিশ্চিত নই। আমরা যৌথভাবে কাজ করছি।
তদন্তের স্বার্থে ইন্ডিয়ান পুলিশ আমাদের কাছে যে ধরনের সহযোগিতা চাইছে তা আমরা দিচ্ছি বলেও তার বক্তব্যে তিনি যোগ করেন। 

আইজি মামুন বলেন, আমরা কলকাতা পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। তবে খবরটা এখনো কলকাতা পুলিশের পক্ষ থেকে অফিসিয়ালি পাওয়া যায়নি। তারা দূতাবাসের মাধ্যমে সরকারিভাবে আমাদের এখনো নিশ্চিত করেনি। শুনেছি— তারা বিষয়টি সার্চ করছে। তারা জানালে আমরা নিশ্চিত করতে পারব। তিনি বলেন, আমাদের সাথে তাদের সার্বক্ষণিক যোগাযোগ হচ্ছে। তাকে হত্যা করা হয়েছে কি না— তা জানতে আমরা কাজ করছি। তাদের কাছ থেকে তথ্য পেলে আমরা জানাব। তাদের তদন্তের স্বার্থে বিষয়গুলো না জানানো শ্রেয়। তার বিরুদ্ধে মাদক, নারী পাচার, স্বর্ণা চোরাচালান ও হুণ্ডির কারবারের মতো অভিযোগ ছিল। গণমাধ্যমের ধারণা অনুযায়ী তাকে হুন্ডি ও স্বর্ণা চোরাচালানকারীরা হত্যা করতে পারে— এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এই মোটিভ নিয়ে ইন্ডিয়ান পুলিশ কাজ করছে। আমরাও কাজ করছি। বিষয়টি নিয়ে এখনই মন্তব্য করার সময় হয়নি। যথা সময়ে আমরা এটা পরিষ্কার করব। 







আরও খবর


 সর্বশেষ সংবাদ

দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা
শেরপুরে মজুরি বৃদ্ধির দাবিতে দর্জি শ্রমিকদের ধর্মঘট, ঈদের পোশাক তৈরি বন্ধ
বনবিভাগের ৯ কোটি টাকা নিয়ে উধাও রেঞ্জ কর্মকর্তা রবিউল আলম
গাজীপুর শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ছিনতাই, মূলহোতা সহ র‌্যাবের হাতে গ্রেফতার ৫
নিউইয়র্ক আওয়ামী লীগের মাতাল এমদাদের হাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা লাঞ্ছিত
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
ফ্রান্সে বাংলা ফোক গানের সম্রাজ্ঞী পাপিয়া
মালীগাঁও ইউনিয়নের উন্নয়নে নিবেদিত সোহেল আখন্দ
প্যারিসে বাংলাদেশ বিজনেস ফোরাম' ও 'ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন' এর সাথে থ্রী এ আর মাল্টিমিডিয়া লিঃ
উপস্থাপক ও অভিনয়শিল্পী বন্যার আজ জন্মদিন
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com