শুক্রবার ১৪ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
 
শিরোনাম: সাবেক কর কমিশনার ওয়াহিদা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা        ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল        শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার বন্ধ থাকবে কি না, সিদ্ধান্ত ঈদের পর        চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস       বাংলাদেশের দুর্নীতি মোকাবিলায় যে ইঙ্গিত দিলেন ডোনাল্ড লু        বাংলাসহ ৫০ ভাষায় অনুবাদ হবে হজের খুতবা       বেনজীরের দুর্নীতির প্রমাণ মিলেছে, মামলা শিগগিরই      


যুক্তরাষ্ট্রের বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬:৫০ PM

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে আগামী ২ জুন সকালে শুরু হচ্ছে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। ৮ জুন সকালে ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশনে নামছে বাংলাদেশ। এদিকে বিশ্বকাপ মিশনের আগে আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথমবার কোনও সিরিজ খেলতে নামছে বাংলাদেশ।

মূলত টুর্নামেন্টের আগে কন্ডিশনের সম্পর্কে একটা ধারণা দেবে এই সিরিজ। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিটি আজ টেক্সাস রাজ্যের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে। বিশ্বকাপের আগে টাইগারদের শেষ সুযোগ নিজেদের ঝালিয়ে নেওয়া। আর তাই টাইগারদের বেঞ্চের সঙ্গে অফফর্মে থাকা ক্রিকেটারদের নিয়ে একাদশে আসতে পারে বেশ কিছু অদল-বদল।   
কেননা ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতলেও টপ অর্ডারের ব্যাটার ছিলেন ব্যার্থ। এদিকে বোলাররা ভালো শুরু করলেও শেষ দিকে হারাচ্ছিলেন ছন্দ। বাংলাদেশের জন্য সিরিজটা বলা যায় কেবল আবহাওয়ার সাথে আত্মীয়তা গড়ার। হিউস্টনের গরম বাতাসের সাথে মানিয়ে নেয়ার পাশাপাশি সঠিক সমন্বয় খুঁজে বের করতে হবে এই সিরিজ থেকে। যেন পূর্ণ প্রস্তুতি আর আত্মবিশ্বাস নিয়েই ঝাঁপিয়ে পড়া যায় শিরোপার লড়াইয়ে।

বিশ্বকাপ দলটাই এই সিরিজে খেলাবে বাংলাদেশ। যদিও সহ-অধিনায়ক তাসকিন আহমেদ চোটের জন্য থাকবেন বিশ্রাম। বাকিদের হয়তো অদল-বদলে পরখ করে দেখবেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। একই সাথে সিরিজটটাও জিততে চাইবেন বোনাস হিসেবে। 
সম্প্রতি লিটনের ব্যাটে রান নেই। যার জন্য জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হয় তাকে। তাই আজকের একাদশে লিটনকে ঝালিয়ে দেখতে পারে ম্যানেজমেন্ট। অপরদিকে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ খেলেছেন সৌম্য সরকার। তাই তার পর্যাপ্ত ম্যাচ খেলার সুযোগ দেওয়ার চিন্তায় তাকে একাদশে দেখা যেতে পারে। অন্যদিকে তাসকিন আহমেদ ইনজুরিতে পড়ায় শরিফুল-মুস্তাফিজের সঙ্গে তানজিম সাকিব বা হাসান মাহমুদকে দেখা যেতে পারে। 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ।







 সর্বশেষ সংবাদ

দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা
শেরপুরে মজুরি বৃদ্ধির দাবিতে দর্জি শ্রমিকদের ধর্মঘট, ঈদের পোশাক তৈরি বন্ধ
বনবিভাগের ৯ কোটি টাকা নিয়ে উধাও রেঞ্জ কর্মকর্তা রবিউল আলম
গাজীপুর শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ছিনতাই, মূলহোতা সহ র‌্যাবের হাতে গ্রেফতার ৫
নিউইয়র্ক আওয়ামী লীগের মাতাল এমদাদের হাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা লাঞ্ছিত
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
ফ্রান্সে বাংলা ফোক গানের সম্রাজ্ঞী পাপিয়া
মালীগাঁও ইউনিয়নের উন্নয়নে নিবেদিত সোহেল আখন্দ
প্যারিসে বাংলাদেশ বিজনেস ফোরাম' ও 'ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন' এর সাথে থ্রী এ আর মাল্টিমিডিয়া লিঃ
উপস্থাপক ও অভিনয়শিল্পী বন্যার আজ জন্মদিন
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com