শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল       মেট্রোরেল কবে চালু হবে বলা যাচ্ছে না: সেতুমন্ত্রী       আজ ঢাকাসহ ৪ জেলায় বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল       ঢাকা-বরিশাল রুটে সীমিত পরিসরে লঞ্চ চলাচল শুরু       অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী       আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী      


এই স্মার্টওয়াচ দিয়ে ফোনের মতোই কথা বলা যাবে
তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৫:১২ PM আপডেট: ২১.০৫.২০২৪ ৫:২৭ PM

খ্যাতনামা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যামাজফিট ভয়েস কলিং ফিচারের নতুন স্মার্টওয়াচ আনল। যার মডেল অ্যামাজফিট বিপ ৫ ইউনিটি। এর ডিজাইন যেমন দুর্দান্ত তেমনি রয়েছে অত্যাধুনিক ফিচার। 

আপনি এই ঘড়িতে দীর্ঘ ব্যাটারি লাইফ পাবেন। এছাড়াও, অনেক প্রয়োজনীয় স্বাস্থ্য ফিচার্স প্রদান করা হয়েছে। আসুন এই বিষয় সব কিছু বিস্তারিত জেনে নেওয়া যাক। ডিভাইসটিতে ১.৯১ ইঞ্চির একটি বড় ডিসপ্লে রয়েছে। ঘড়িতে ১২০টিরও বেশি ওয়াচ ফেস দেওয়া হয়েছে। এছাড়াও, আপনি ১২ দিনের একটি দীর্ঘ ব্যাটারি জীবন পান। ঘড়িটি দ্রুত চার্জিং সমর্থন করে। 

ভারতের অ্যামাজফিটের নতুন ঘড়ির দাম ৭০০০ রুপি। ঘড়িটি ধূসর, চারকোল, গোলাপী রঙে বিকল্পে কেনা যাবে।  এটি একটি স্টেইনলেস স্টিলের ফ্রেমে আসে। এই ঘড়িতে স্বাস্থ্যকেন্দ্রিক অপারেটিং সিস্টেম জেপ ওএস ৩.০ সমর্থিত। অ্যামাজফিট বিপ ৫ ইউনিটি শুধুমাত্র স্টাইলিশই নয় একটি ব্যবহারিক ঘড়িও। এই ঘড়িটি আইপি৬৮ রেটিংসহ বাজারে এসেছে। এতে হার্ট রেট সেন্সরসহ একটি ৩ এক্সিস মোশন সেন্সর রয়েছে, যা ব্যাপক স্বাস্থ্য ট্র্যাকিংয়ের সঙ্গে দেওয়া হয়েছে। এতে স্মার্ট রিকগনিশন ফিচার দেওয়া হয়েছে।

ঘড়িতে ১২০টিরও বেশি স্পোর্টস মোড দেওয়া হয়েছে। ঘড়ির সাহায্যে ইউজাররা তাদের ২৪ ঘণ্টার স্বাস্থ্য কার্যক্রম যেমন - হার্ট রেট, এসপিও২, স্ট্রেস মনিটর নিয়ন্ত্রণ করতে পারবে। এই ঘড়িটির সাহায্যে ইউজাররা ক্যালেন্ডার, রিমাইন্ডার, কল নোটিফিকেশন, রিমাইন্ডার এবং স্মার্টফোন অ্যাপ নোটিফিকেশনের মতো অন্যান্য ফিচার উপভোগ করতে পারবেন। আপনাকে ঘড়িতে একটি দ্রুত চার্জিং ফিচার দেওয়া হয়েছে, যা আপনাকে ১২০ মিনিটের মধ্যে ঘড়িটি চার্জ করতে দেয়। এছাড়াও, এই ঘড়িটি এক চার্জে প্রায় 12 দিনের জন্য আরামে ব্যবহার করা যেতে পারে। এমনটাই দাবি করছে এই সংস্থা।

একটি স্মার্টওয়াচ হল একটি ঘড়ির আকারে দেওয়া বহনযোগ্য এবং পরিধানযোগ্য কম্পিউটার ডিভাইস। আধুনিক স্মার্টওয়াচগুলি দৈনন্দিন ব্যবহারের জন্য একটি স্থানীয় টাচস্ক্রিন ইন্টারফেস প্রদান করে, যখন একটি সংশ্লিষ্ট স্মার্টফোন অ্যাপ ব্যবস্থাপনা এবং টেলিমেট্রি প্রদান করে, যেমন - দীর্ঘমেয়াদী বায়োমনিটরিং। বর্তমানে মানুষের মধ্যে স্মার্টওয়াচ একটি অন্যতম পছন্দের ডিভাইসে পরিণত হয়েছে।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com