শুক্রবার ১৪ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
 
শিরোনাম: কাউন্টারে টিকিট কেটে স্বাস্থ্য পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী       এমপি আনার হত্যায় এবার আওয়ামী লীগ নেতার দায় স্বীকার       সাবেক কর কমিশনার ওয়াহিদা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা        ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল        শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার বন্ধ থাকবে কি না, সিদ্ধান্ত ঈদের পর        চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস       বাংলাদেশের দুর্নীতি মোকাবিলায় যে ইঙ্গিত দিলেন ডোনাল্ড লু       


ইব্রাহিম রাইসিকে শেষ বিদায় জানাতে হাজারো মানুষের ঢল
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৪:৪৭ PM

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ গতকাল উদ্ধার করে তাবরিজে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে শেষ বিদায় জানাতে হাজার হাজার মানুষের ঢল নেমেছে। খবর বিবিসি 

স্থানীয় সময় মঙ্গলবার (২১ মে) সকাল সাড়ে নয়টায় ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর তাবরিজে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও অন্যান্য কর্মকর্তাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের পরিকল্পনা রয়েছে ইব্রাহিম রাইসসহ অন্যান্যদের একাধিক জানাজা করার। নির্বাহী বিভাগের ভাইস প্রেসিডেন্ট মোহসেন মানসুরি ইসলামিক রিপাবলিক অব ইরান নিউজ নেটওয়ার্কে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, আজ বিকেল সাড়ে চারটার দিকে রাইসির মরদেহ ধর্মীয় শহর কওমে নেওয়া হবে। এরপর সেখানেও তার জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, এরপর তার মরদেহ রাজধানী তেহেরানে নেওয়া হবে। সেখানে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি রাইসিসহ অন্যান্যদের জানাজা নামাজ পড়াবেন। পরে বুধবার (২২ মে) তাদের মরদেহ দাফন করা হবে। 

বুধবার ইরানে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এদিকে রাইসির মৃত্যুতে ইরানে পাঁচ দিনের শোক ঘোষণা করা হয়েছে। প্রসঙ্গত, রোববার (১৯ মে) আজারবাইজান সীমান্তে একটি বাঁধ উদ্বোধন শেষে ফেরার পথে হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হন ইব্রাহিম রাইসি ও পরাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানসহ আর সাত কর্মকর্তা। ওই দিন রাতভর অভিযান শেষে সোমবার সকালে ইব্রাহিম রাইসিকে বহন করা হেলিকপ্টারের ধ্বংসাবশেষ খুঁজে পায় দেশটির রেড ক্রিসেন্ট সোসাইটি। এরপরই তাদের মৃত ঘোষণা করা হয়। 







আরও খবর


 সর্বশেষ সংবাদ

ফের আইটেম গানে প্রিয়া অনন্যা
কাউন্টারে টিকিট কেটে স্বাস্থ্য পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী
এমপি আনার হত্যায় এবার আওয়ামী লীগ নেতার দায় স্বীকার
দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা
শেরপুরে মজুরি বৃদ্ধির দাবিতে দর্জি শ্রমিকদের ধর্মঘট, ঈদের পোশাক তৈরি বন্ধ
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
ফ্রান্সে বাংলা ফোক গানের সম্রাজ্ঞী পাপিয়া
মালীগাঁও ইউনিয়নের উন্নয়নে নিবেদিত সোহেল আখন্দ
প্যারিসে বাংলাদেশ বিজনেস ফোরাম' ও 'ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন' এর সাথে থ্রী এ আর মাল্টিমিডিয়া লিঃ
চট্রগ্রামে শপথ নেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com