শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল       মেট্রোরেল কবে চালু হবে বলা যাচ্ছে না: সেতুমন্ত্রী       আজ ঢাকাসহ ৪ জেলায় বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল       ঢাকা-বরিশাল রুটে সীমিত পরিসরে লঞ্চ চলাচল শুরু       অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী       আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী      


ইরানে ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হলেন আলি বাগেরি কানি
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: সোমবার, ২০ মে, ২০২৪, ৫:৪৯ PM

ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হিসেবে আলি বাগেরি কানিকে নিয়োগ দেওয়া হয়েছে। ইরানের মন্ত্রিসভা তাকে মনোনীত করেছে।

সোমবার (২০ মে) ইরান সরকারের মুখপাত্র আলি বাহাদোরি জাহরোমি এ ঘোষণা দেন। ২০২১ সালের সেপ্টেম্বর থেকে আলি বাগেরি উপপররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি নিহত পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানের স্থলাভিষিক্ত হলেন। আলি বাগেরি ২০০৭ থেকে ২০১৩ সাল পর্যন্ত ইরানের সুপ্রিম ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের ডেপুটি সেক্রেটারি ছিলেন। হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানের বিশ্বস্থ সহচর ছিলেন আলি বাগেরি। সম্প্রতি ইরান-ইসরায়েল উত্তেজনা মোকাবিলায় তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

এদিকে কাছাকাছি সময়ে ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবারকে প্রেসিডেন্ট হিসেবে অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালনে নিযুক্ত করেছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। এক বিবৃতিতে খামেনি বলেছেন, দেশের সংবিধান অনুযায়ী মোখবারকে নির্বাহী বিভাগের নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে। এ ছাড়া প্রেসিডেন্ট নির্বাচন আয়োজনে তিনি আইন ও বিচার বিভাগীয় প্রধানদের সঙ্গে কাজ করবেন। দুর্ঘটনার প্রায় ১৬ ঘণ্টা পর সোমবার ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের সন্ধান মেলে। ওই হেলিকপ্টারে থাকা প্রেসিডেন্ট রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান ও পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রহমতিসহ সব আরোহীর মৃত্যু হয়েছে।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com