শুক্রবার ১৪ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
 
শিরোনাম: সাবেক কর কমিশনার ওয়াহিদা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা        ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল        শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার বন্ধ থাকবে কি না, সিদ্ধান্ত ঈদের পর        চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস       বাংলাদেশের দুর্নীতি মোকাবিলায় যে ইঙ্গিত দিলেন ডোনাল্ড লু        বাংলাসহ ৫০ ভাষায় অনুবাদ হবে হজের খুতবা       বেনজীরের দুর্নীতির প্রমাণ মিলেছে, মামলা শিগগিরই      


চার বছরে ৪০ বছরের কাজ করেছি: মেয়র তাপস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রবিবার, ১৯ মে, ২০২৪, ৬:০৬ PM

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালনের প্রথম চার বছরে ৪০ বছরের কাজ করেছেন বলে দাবি ব্যারিস্টার ফজলে নূর তাপসের। তিনি যে উন্নয়ন করেছেন সেটা দেখাতে ২০ মিনিটের ভিডিও চিত্রে হবে না, অন্তত দুই দিন লাগবে বলে দাবি করেন মেয়র।

রোববার (১৯ মে) দুপুরে নগর ভবনে মেয়র হিসেবে দায়িত্ব পালনের চার বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তাপস এসব কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে গত চার বছর কী কী উন্নয়ন কাজ করা হয়েছে, এর একটি ভিডিওচিত্র দেখানো হয়। ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পেরেছেন জানিয়ে তাপস বলেন, ‘রোগীর সংখ্যা কত হলো না হলো, সেটা কিন্তু চিন্তার বিষয় না। বিষয় হলো কর্মপরিকল্পনা এবং ব্যবস্থাপনা। এমন কোনো রোগী বলতে পারবে না, আজ অবধি সেই রোগীর বাসায় মশককর্মী যায়নি।’ স্বাস্থ্য অধিদফতরের তালিকা ধরে ডেঙ্গু আক্রান্ত রোগীর ঠিকানায় গিয়ে ওষুধ ছিটানো হয়েছে বলে জানান মেয়র। স্বাস্থ্য অধিদফতর ভুল তথ্য দিক আর সঠিক তথ্য দিক, সেখানে লার্ভা ধ্বংস করেছেন, পরিষ্কার–পরিচ্ছন্ন করেছেন বলেও জানান তিনি।

লিখিত বক্তব্যে মেয়র বলেন, গত চার বছরে নিজস্ব অর্থায়নে এক হাজার ২০০ কোটির বেশি টাকা দিয়ে নানা অবকাঠামো নির্মাণ, উন্নয়ন ও সংস্কার করা হয়েছে। গত অর্থবছরের তুলনায় চলতি অর্থবছরে প্রায় এক হাজার ৮২ কোটি টাকা রাজস্ব আদায় হয়েছে। জলাবদ্ধতার সমস্যা ৭০ শতাংশ থেকে ১০ শতাংশে নেমে এসেছে বলে জানান মেয়র। গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে তিনটি রুটে ঢাকা নগর পরিবহন চালু করেছিলেন। তবে নতুন বিনিয়োগকারী না পাওয়ায় আক্ষেপের কথা জানিয়ে বলেন, পুরোনো বাস দিয়ে আর ঢাকা নগর পরিবহন চালু করব না। আমরা সরকারের শীর্ষ মহলে অনুরোধ করব, নতুন বিনিয়োগকারীদের আকৃষ্ট করার জন্য কর মওকুফ করা যায় কি না, প্রণোদনামূলক কিছু সুযোগ-সুবিধা দেওয়া গেলে আমরা মনে করি নতুন বিনিয়োগকারীরা আকৃষ্ট হবে।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা
শেরপুরে মজুরি বৃদ্ধির দাবিতে দর্জি শ্রমিকদের ধর্মঘট, ঈদের পোশাক তৈরি বন্ধ
বনবিভাগের ৯ কোটি টাকা নিয়ে উধাও রেঞ্জ কর্মকর্তা রবিউল আলম
গাজীপুর শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ছিনতাই, মূলহোতা সহ র‌্যাবের হাতে গ্রেফতার ৫
নিউইয়র্ক আওয়ামী লীগের মাতাল এমদাদের হাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা লাঞ্ছিত
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
ফ্রান্সে বাংলা ফোক গানের সম্রাজ্ঞী পাপিয়া
মালীগাঁও ইউনিয়নের উন্নয়নে নিবেদিত সোহেল আখন্দ
প্যারিসে বাংলাদেশ বিজনেস ফোরাম' ও 'ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন' এর সাথে থ্রী এ আর মাল্টিমিডিয়া লিঃ
উপস্থাপক ও অভিনয়শিল্পী বন্যার আজ জন্মদিন
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com