শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ শহরের তালিকায় শীর্ষ দশে ঢাকা       সব হত্যাকাণ্ডের দায় নিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান ফখরুলের       শিক্ষার্থীরা ধৈর্য না ধরায় দুর্বৃত্তরা সুযোগ নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী       ৮ দফার যৌক্তিক দাবিগুলো প্রধানমন্ত্রী মেনে নেবেন: স্বরাষ্ট্রমন্ত্রী       কাল থেকে অফিসের নতুন সময়সূচি       ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল      


চার বছরে ৪০ বছরের কাজ করেছি: মেয়র তাপস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রবিবার, ১৯ মে, ২০২৪, ৬:০৬ PM

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালনের প্রথম চার বছরে ৪০ বছরের কাজ করেছেন বলে দাবি ব্যারিস্টার ফজলে নূর তাপসের। তিনি যে উন্নয়ন করেছেন সেটা দেখাতে ২০ মিনিটের ভিডিও চিত্রে হবে না, অন্তত দুই দিন লাগবে বলে দাবি করেন মেয়র।

রোববার (১৯ মে) দুপুরে নগর ভবনে মেয়র হিসেবে দায়িত্ব পালনের চার বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তাপস এসব কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে গত চার বছর কী কী উন্নয়ন কাজ করা হয়েছে, এর একটি ভিডিওচিত্র দেখানো হয়। ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পেরেছেন জানিয়ে তাপস বলেন, ‘রোগীর সংখ্যা কত হলো না হলো, সেটা কিন্তু চিন্তার বিষয় না। বিষয় হলো কর্মপরিকল্পনা এবং ব্যবস্থাপনা। এমন কোনো রোগী বলতে পারবে না, আজ অবধি সেই রোগীর বাসায় মশককর্মী যায়নি।’ স্বাস্থ্য অধিদফতরের তালিকা ধরে ডেঙ্গু আক্রান্ত রোগীর ঠিকানায় গিয়ে ওষুধ ছিটানো হয়েছে বলে জানান মেয়র। স্বাস্থ্য অধিদফতর ভুল তথ্য দিক আর সঠিক তথ্য দিক, সেখানে লার্ভা ধ্বংস করেছেন, পরিষ্কার–পরিচ্ছন্ন করেছেন বলেও জানান তিনি।

লিখিত বক্তব্যে মেয়র বলেন, গত চার বছরে নিজস্ব অর্থায়নে এক হাজার ২০০ কোটির বেশি টাকা দিয়ে নানা অবকাঠামো নির্মাণ, উন্নয়ন ও সংস্কার করা হয়েছে। গত অর্থবছরের তুলনায় চলতি অর্থবছরে প্রায় এক হাজার ৮২ কোটি টাকা রাজস্ব আদায় হয়েছে। জলাবদ্ধতার সমস্যা ৭০ শতাংশ থেকে ১০ শতাংশে নেমে এসেছে বলে জানান মেয়র। গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে তিনটি রুটে ঢাকা নগর পরিবহন চালু করেছিলেন। তবে নতুন বিনিয়োগকারী না পাওয়ায় আক্ষেপের কথা জানিয়ে বলেন, পুরোনো বাস দিয়ে আর ঢাকা নগর পরিবহন চালু করব না। আমরা সরকারের শীর্ষ মহলে অনুরোধ করব, নতুন বিনিয়োগকারীদের আকৃষ্ট করার জন্য কর মওকুফ করা যায় কি না, প্রণোদনামূলক কিছু সুযোগ-সুবিধা দেওয়া গেলে আমরা মনে করি নতুন বিনিয়োগকারীরা আকৃষ্ট হবে।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় অবশ্যই বিএনপি-জামায়াতকে নিতে হবে
বাংলাদেশের চলমান কোটা আন্দোলন এবং সহিংসতার ঘটনায় যুক্তরাষ্ট্রের ওহাইও গভীর উদ্বেগ প্রকাশ
পর্যটনের অপার সম্ভাবনার নতুন দ্বার দাওধারা গারো পাহাড়
গাংনীতে স্টিয়ারিং গাড়ির নিচে পড়ে প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
মেসিকে ছাড়াই লিগ কাপ শুরু করছে মিয়ামি
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় অবশ্যই বিএনপি-জামায়াতকে নিতে হবে
মালয়েশিয়াকে উড়িয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ
ইন্টারনেট গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা
বিএনপি নেতাকর্মীসহ গ্রেফতাররা কোটা বিরোধী আন্দোলনে জড়িত নয়: ফখরুল
গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন তানজিন তিশার ব্যক্তিগত সহকারী
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com