শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: কাল থেকে অফিসের নতুন সময়সূচি       ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল       মেট্রোরেল কবে চালু হবে বলা যাচ্ছে না: সেতুমন্ত্রী       আজ ঢাকাসহ ৪ জেলায় বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল       ঢাকা-বরিশাল রুটে সীমিত পরিসরে লঞ্চ চলাচল শুরু       অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী      


বিশ্বকাপের আগে টাইগারদের মূল্যায়ন করলেন গুরু হাথুরুসিংহে
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৮ মে, ২০২৪, ৬:২৩ PM

সৌম্য সরকার গিফটেড ক্রিকেটার। আর বিশ্বকাপে সারপ্রাইজ প্যাকেজ হতে পারেন জাকের আলী। মাহমুদউল্লাহ, সাকিব আল হাসানরা রাঙিয়ে রাখবেন এবারের আসর। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে এভাবেই বাংলাদেশ দলকে মূল্যায়ন করেছেন হেড কোচ হাথুরুসিংহে। শনিবার (১৮ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিজেদের ফেসবুক পেজে টাইগার কোচের ভিডিও প্রকাশ করে। সেখানেই বিশ্বকাপে জায়গা পাওয়া ১৫ ক্রিকেটার নিয়ে নিজের মতামত তুলে ধরেন হাথুরুসিংহে।

টি টোয়েন্টিতে ভঙ্গুর একটি দল নিয়ে বিশ্বকাপ মিশনে বাংলাদেশ। তবে সেরা ১৫ তেই আস্থা রাখছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। নাজমুল শান্তর নেতৃত্ব গুনে মুগ্ধ হয়ে হাথুরু বলেন, শান্ত সামনে থেকে নেতৃত্ব দেয়। ড্রেসিংরুমে সবার সঙ্গে মিলেমিশে থাকে। প্রথমবার বিশ্বকাপে অধিনায়কত্ব, অবশ্যই চ্যালেঞ্জিং। সব ঠিকঠাক থাকলে এটাই হতে পারে সাকিব আল হাসান ও মাহামুদউল্লাহর শেষ টি টোয়েন্টি বিশ্বকাপ। যা রাঙিয়ে রাখবে প্রত্যাশা হেড কোচের। টাইগার হেড কোচ বলেন, সাকিব এই গেমের লিজেন্ড, সে সব বিশ্বকাপ খেলেছে। আশা করছি এটা তার সেরা আসর হবে। আর মাহমুদউল্লাহ আমাদের দলের স্পিরিট। সে ড্রেসিংরুমের আবহ শান্ত রাখে।

টপ অর্ডার নিয়ে ভুগছে বাংলাদেশ। তবে লিটন-সৌম্য এখনো দলের অপরীহার্য। নিজের দিনে অনেক কিছু দেবার সামর্থ্য রাখেন দুজন, তাদের ফিল্ডিং নিয়ে আত্মবিশ্বাসী লঙ্কান কোচ। হাথুরুসিংহে বলেন, সৌম্য সরকার গিফটেড ক্রিকেটার। যদিও তিনি ব্যাড-প্যাচে আছে। তবে তিনি ম্যাচ উইনার। লিটন সেরা ব্যাটারদের একজন। এ বিশ্বকাপে তার কাছ থেকে আমাদের প্রত্যাশা অনেক। এ বিশ্বকাপে সারপ্রাইজ প্যাকেজ হতে পারেন জাকের আলি, তাওহীদ হৃদয়ের ব্যাটিং অ্যাপ্রোচে মুগ্ধ হাথুরু। তানজীদ তামিমকে দেখছেন ভবিষ্যৎ তারকা হিসেবে। টাইগারদের লঙ্কান এ কোচ বলেন, তাওহীদ নিজের মতো ক্রিকেট খেলে, অন্যদের চেয়ে আলাদা। আর জাকের আলি সারপ্রাইজ প্যাকেজ। তিনি নিজের উপর বিশ্বাস করতে জানে। আর তামিম ভবিষ্যত স্টার।

বিশ্বকাপে পাওয়ার প্লেতে তানভির ইসলামকে কাজে লাগাতে চান হাথুরুসিংহে আর রিশাদের বোলিংয়ের চেয়ে ব্যাটিং দেখতে মুখিয়ে বাংলাদেশ কোচ। হাথুরুসিংহে আরও বলেন, রিশাদ ক্লাসিক লেগ স্পিনারদের মতো না, ব্রিলিয়ান্ট ফিল্ডার। তবে ব্যাট হাতে তাকে দারুণ কিছু করতে দেখার অপেক্ষায়। তানভির নতুন বলে বল করতে পারে, পাওয়ার প্লেতে ভিন্ন কিছু করে দেখাবে আশা করি। অনেক দিন ধরেই পেস বোলিং ইউনিটে আধিপত্য দেখাচ্ছে বাংলাদেশ। মুস্তাফিজ, তাসকিন, শরিফুল, তানজীম সাকিবদের নিয়ে সাজানো এবারের বিশ্বকাপ। হাথুরু বলেন, মুস্তাফিজ শুধু বাংলাদেশের নয় পুরো ক্রিকেট বিশ্বের বিরল প্রতিভা। তাসকিন খুবই ইমোশনাল, ও যদি ছন্দে থাকে ওর কাছ থেকে সেরাটা পাওয়া যায়।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com