শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: কাল থেকে অফিসের নতুন সময়সূচি       ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল       মেট্রোরেল কবে চালু হবে বলা যাচ্ছে না: সেতুমন্ত্রী       আজ ঢাকাসহ ৪ জেলায় বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল       ঢাকা-বরিশাল রুটে সীমিত পরিসরে লঞ্চ চলাচল শুরু       অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী      


কুকি-চিনের প্রধান নারী সমন্বয়ক গ্রেফতার
বান্দরবান প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৯:১৩ PM

বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বান্দরবান সদর ও রোয়াংছড়ি জোনের প্রধান নারী সমন্বয়ককে গ্রেফতার করেছে র‍্যাব।

শুক্রবার (১৭ মে) সন্ধ্যা ৬টায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

গ্রেফতার আকিম বম (১৮) লাইমী পাড়া এলাকার সিয়াম থং বমের মেয়ে।
র‍্যাব কর্মকর্তা এইচএম সাজ্জাদ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবান সদর ইউপির ৬ নম্বর ওয়ার্ড  লাইমী পাড়া এলায় অভিযান পরিচালনা করে র‍্যাব-১৫ সদস্যরা। এ সময় দেশে-বিদেশে সামরিক প্রশিক্ষণ প্রাপ্ত কুকি-চিন আর্মির বান্দরবান সদর ও রোয়াংছড়ি জোনের নারী শাখার অন্যতম প্রধান সমন্বয়ক আকিম বম কে গ্রেফতার করা হয়। তিনি আরও বলেন, ২০২৩ সালের কান্না রেসিডেন্সিয়াল মডেল স্কুলে অধ্যয়নকালে  বন্ধু মাইকেলের কথায় উদ্বুদ্ধ হয়ে কেএনএ ট্রেনিং এ যেতে আগ্রহ প্রকাশ করে। রোয়াংছড়ির  গহীন পাহাড়ী জঙ্গলে কেডিওন নামে একটি ট্রেনিং সেন্টারে পৌঁছায়। যেখানে আরও ৫০ জনের মতো নারী সদস্য প্রশিক্ষণ নিচ্ছিলেন। ট্রেনিং শেষে বান্দরবান সদর ও রোয়াংছড়ি এলাকায় দস্য সংগ্রহের কাজ করতেন আকিম বম। 

উল্লেখ গত ২ ও ৩ এপ্রিল রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ)  সদস্য সন্দেহে এই পর্যন্ত গ্রেফতার ২৫ নারীসহ ৮৬ জনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার ভোরে বান্দরবান সদর উপজেলা  লাইমি পাড়া থেকে কেএনএফের প্রধান নারী সমন্বয়ক আকিম বমকে গ্রেফতার করে র‍্যাব -১৫।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com