শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল       মেট্রোরেল কবে চালু হবে বলা যাচ্ছে না: সেতুমন্ত্রী       আজ ঢাকাসহ ৪ জেলায় বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল       ঢাকা-বরিশাল রুটে সীমিত পরিসরে লঞ্চ চলাচল শুরু       অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী       আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী      


জেলা প্রশাসক পদের ২৫২ বছর পূর্তি উপলক্ষে মাদারীপুরে ১ হাজার ছাতা বিতরণ
এস এম তানবীর, মাদারীপুর প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১৫ মে, ২০২৪, ৮:২৬ PM

১৭৭২ সালে সৃষ্ট জেলা প্রশাসক পদের ২৫২ বছর পূর্তি উপলক্ষে মাদারীপুরে সাধারণ মানুষ ও রিক্সা চালকদের মাঝে ১ হাজার ছাতা ও ওয়াটার বোতল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) বিকেলে জেলা প্রশাসকের নিজ উদ্যোগে তাঁর কার্যালয়ের সামনে এসব উপকরণ বিতরণ করা হয়।
ছাতা বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নুসরাত আজমেরী হক, আরডিসি মো: মোস্তাফিজুর রহমান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: নূরে আলম সিদ্দিক, এনডিসি রিজভী আহমেদ সবুজসহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগন।
এসময় জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান সাংবাদিকদের বলেন, ‘‘ঐতিহ্য প্রাচীন, সেবায় অগ্রগামী’’ স্লোগানে ও ১৭৭২ সালে সৃষ্ট জেলা প্রশাসক পদের ২৫২ বছর পূর্তি উপলক্ষে আজ আমরা সাধারণ মানুষের মাঝে পুরো জেলায় ১ হাজার ছাতা ও ওয়াটার পট বিতরণ করেছি। তিনি আরোও বলেন, আড়াইশ বছর পূর্বে সৃষ্ট পদ জেলা প্রশাসক পদটি সাধারণ মানুষের মাঝে আস্থা ও ভালবাসার সিম্বলে রুপান্তরিত হয়েছে। দীর্ঘ বছর এর মধ্যে অনেক পদ বিলুপ্ত এবং নতুন পদ সৃষ্টি হয়েছে কিন্তু জেলা প্রশাসক পদটি আজও মানুষের মাঝে সেবা নিয়ে বেঁচে আছে। আজ ১৪ মে ১৭৭২ সালের ১৪ এই পদটি সৃষ্টি হয়েছে। আমরা চাই এই পদটি হাজার বছর বেঁচে থাকুক। এসব ছাতা ও পানির বোতল পেয়ে খুশি উপকারভোগীরা।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com