শুক্রবার ১৪ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
 
শিরোনাম: কাউন্টারে টিকিট কেটে স্বাস্থ্য পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী       এমপি আনার হত্যায় এবার আওয়ামী লীগ নেতার দায় স্বীকার       সাবেক কর কমিশনার ওয়াহিদা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা        ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল        শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার বন্ধ থাকবে কি না, সিদ্ধান্ত ঈদের পর        চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস       বাংলাদেশের দুর্নীতি মোকাবিলায় যে ইঙ্গিত দিলেন ডোনাল্ড লু       


ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠানে শনিবার ফের ছুটি!
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রবিবার, ১২ মে, ২০২৪, ৫:৩১ PM আপডেট: ১২.০৫.২০২৪ ৫:৩২ PM

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে শনিবার পাঠদান চললেও কোরবানির ঈদের পর আবার ছুটি হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রোববার (১২ মে) দুপুরে সচিবালয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এসএসসি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। শিক্ষামন্ত্রী বলেন, শনিবার ক্লাস চালানোর বিষয়টি স্থায়ী কোনো সিদ্ধান্ত নয়। আমরা সবার সঙ্গে আলোচনা করছি। শিক্ষকদের বিশ্রামের প্রয়োজন আছে। শিক্ষার্থীরা বাড়ির কাজ ঠিকমতো করছে কি-না, সেটাও দেখার প্রয়োজন আছে। মন্ত্রী বলেন, আশা করছি, ঈদুল আজহার পর শনিবার ক্লাসের বিষয়টি কন্টিনিউ করতে হবে না। সরকার বিদ্যুৎ সাশ্রয়ের জন্য ২০২২ সালের আগস্ট মাস থেকে শনিবার ক্লাস বন্ধ রাখে। বৃহস্পতিবার হাফের পরিবর্তে সপ্তাহে দুই দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। দেড় বছর পর গত ৪ মে থেকে আবার শনিবারে বিদ্যালয়ে শুরু হয় পাঠদান। এতে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয় অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে।
এর আগে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের নানা দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী।
এতে দেখা গেছে, এক লাখ ৮২ হাজার ১৩২ জন জিপিএ-৫ পেয়েছে। নয়টি সাধারণ, মাদরাসা ও কারিগরি বোর্ডে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ। সবমিলিয়ে এবার পাসের হার বাড়লেও কমেছে জিপিএ-৫। এর আগে ২০২৩ সালে এক লাখ ৮৩ হাজার ৫৭৮ জন জিপিএ-৫ পেয়েছিল। পাসের হার ছিল ৮০.৩৯ শতাংশ। শিক্ষামন্ত্রী এসময় চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করা নিয়ে জল ঘোলা না করার অনুরোধ জানান।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

ফের আইটেম গানে প্রিয়া অনন্যা
কাউন্টারে টিকিট কেটে স্বাস্থ্য পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী
এমপি আনার হত্যায় এবার আওয়ামী লীগ নেতার দায় স্বীকার
দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা
শেরপুরে মজুরি বৃদ্ধির দাবিতে দর্জি শ্রমিকদের ধর্মঘট, ঈদের পোশাক তৈরি বন্ধ
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
ফ্রান্সে বাংলা ফোক গানের সম্রাজ্ঞী পাপিয়া
মালীগাঁও ইউনিয়নের উন্নয়নে নিবেদিত সোহেল আখন্দ
প্যারিসে বাংলাদেশ বিজনেস ফোরাম' ও 'ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন' এর সাথে থ্রী এ আর মাল্টিমিডিয়া লিঃ
চট্রগ্রামে শপথ নেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com