শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ শহরের তালিকায় শীর্ষ দশে ঢাকা       সব হত্যাকাণ্ডের দায় নিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান ফখরুলের       শিক্ষার্থীরা ধৈর্য না ধরায় দুর্বৃত্তরা সুযোগ নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী       ৮ দফার যৌক্তিক দাবিগুলো প্রধানমন্ত্রী মেনে নেবেন: স্বরাষ্ট্রমন্ত্রী       কাল থেকে অফিসের নতুন সময়সূচি       ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল      


নির্বাচনে সবার নিরাপত্তা নিশ্চিত করা হবে: আহসান হাবিব
বরিশাল প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৩০ মার্চ, ২০২৪, ৬:১৫ PM

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) আহসান হাবিব খান বলেছেন, সরকার আমাদের ওপর আস্থাশীল। তাই সরকারের সহযোগিতায় ১০ দিনের মধ্যে বিধি পরিবর্তন করেছি। উপজেলা পরিষদ নির্বাচনের নতুন বিধিতে সাংবাদিকদের গায়ে যদি কেউ আঁচরও দেয় বা ক্যামেরা ক্ষতিগ্রস্ত করে সঙ্গে সঙ্গে শাস্তি দেওয়া হবে। এমন বিধি ভোটার ও ভোটগ্রহণ কর্মকর্তাদের বেলায়ও করা হয়েছে, অর্থাৎ সবার নিরাপত্তা নিশ্চিত করা হবে।

বরিশালে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা শেষে শনিবার (৩০ মার্চ) দুপুরে সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষ্যে বরিশাল জেলা শিল্পকলা মিলনায়তনে এ সভা হয়।
নির্বাচন কমিশনার আরও বলেন, নির্বাচনে কারও কোন প্রভাব বিস্তারের সুযোগ নেই। সংসদ সদস্যদের অনুরোধ জানিয়েছি এবং ভবিষ্যতেও জানাবো যাতে উপজেলা নির্বাচনে কোন ধরণের প্রভাব বিস্তার না হয়। আর প্রশাসনকে আমি বলেছি- যেন তারা বিনয় ও শ্রদ্ধাভরে সকলের সঙ্গে কথা বলেন। তবে অনিয়ম-অন্যায়ের বিরুদ্ধে বল প্রয়োগ ও আইন প্রয়োগ হবে শতভাগ। তাতে ছোট ছোট জিনিসের ওপরও কোন ছাড় নয়। তারাও (প্রশাসনও) আমাকে আশ্বস্তও করেছে।

নির্বাচন কমিশনার আহসান হাবিব আরও বলেন, গণমাধ্যম থেকে ভালো খবর শুনলে অনুপ্রাণিত হই। চুরি করলে চোরকে চোর বলুন, তাতে যেই হোক। আমরা মিডিয়াতে দেখে অ্যাকশন নিবো। সাংবাদিকদের সাথে কমিশন, র‌্যাব-পুলিশ, আনসার-ভিডিপিসহ সকল প্রশাসন থাকবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিকদের ভূমিকা ছিল অতুনলনীয়। আপনারা সঠিক তথ্য উপস্থাপন করায়, সেই তথ্যকে প্রাধান্য দিয়ে অ্যাকশন নিয়েছি। আপনারা মাঠ পর্যায়ে আমাদের চোঁখ এবং কান হিসেবে ভূমিকা রেখেছেন।  প্রশাসনের সবাই আপনাদের (সাংবাদিকদের) সম্পর্কে প্রশংসাও করেছে। স্বচ্ছতা, সততা ও সঠিকতার কোন বিকল্প নেই, যা আপনারা প্রমাণ করেছেন বস্তুনিষ্ঠ সঠিক তথ্য পরিবেশন করে। আপনারা বস্তুনিষ্ঠ তথ্য উপস্থাপনের জন্য সবাই সতর্ক ছিলেন।

ভোটার উপস্থিতি নিয়ে তিনি বলেন, ভোটার কিন্তু প্রার্থীদেরই ভোট দিবে, সুতরাং ভোটারদের কেন্দ্রে আনার দায়িত্ব প্রার্থীদের।   ভোটার উপস্থিতি যদি বলেন, তাহলে সর্বোশেষ একটা নির্বাচনে পটুয়াখালীর আমতলীতে ইভিএমএ-৮০ শতাংশ ভোট পড়েছে। একটা ভোটও জালিয়াতি হয়নি। সুতরাং নিশ্চিন্তে থাকেন ভোটার উপস্থিতি অনেক বেশি হবে। আর এজন্য প্রয়োজনে প্রচারের ব্যবস্থাও করা হবে। তিনি আরও বলেন, অতীতের থেকেও একমাত্রায় বেশি সুন্দর নির্বাচন চাই। তার থেকে যেন নীচে না নামি, সেভাবে প্রশাসন আমাকে প্রতিশ্রুতি দিয়েছে। সকলের সহযোগিতা ছাড়া সুন্দর নির্বাচন করা সম্ভব নয় বলে জানান তিনি।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় অবশ্যই বিএনপি-জামায়াতকে নিতে হবে
বাংলাদেশের চলমান কোটা আন্দোলন এবং সহিংসতার ঘটনায় যুক্তরাষ্ট্রের ওহাইও গভীর উদ্বেগ প্রকাশ
পর্যটনের অপার সম্ভাবনার নতুন দ্বার দাওধারা গারো পাহাড়
গাংনীতে স্টিয়ারিং গাড়ির নিচে পড়ে প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
মেসিকে ছাড়াই লিগ কাপ শুরু করছে মিয়ামি
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় অবশ্যই বিএনপি-জামায়াতকে নিতে হবে
মালয়েশিয়াকে উড়িয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ
ইন্টারনেট গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা
বিএনপি নেতাকর্মীসহ গ্রেফতাররা কোটা বিরোধী আন্দোলনে জড়িত নয়: ফখরুল
গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন তানজিন তিশার ব্যক্তিগত সহকারী
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com