শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল       মেট্রোরেল কবে চালু হবে বলা যাচ্ছে না: সেতুমন্ত্রী       আজ ঢাকাসহ ৪ জেলায় বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল       ঢাকা-বরিশাল রুটে সীমিত পরিসরে লঞ্চ চলাচল শুরু       অর্থনীতিকে পঙ্গু করতেই সহিংসতা চালানো হয়েছে: প্রধানমন্ত্রী       আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী      


‘শর্ত পূরণ ছাড়া কোনোভাবেই হাসপাতাল চলতে পারবে না’
রাজশাহী প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১১ মার্চ, ২০২৪, ৭:৪৫ PM

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, শর্ত পূরণ ছাড়া কোনোভাবেই একটি হাসপাতাল চলতে পারবে না। তিনি বলেন, হাসপাতাল পরিদর্শন অব্যাহত থাকবে। অভিযান কথাটা একটু অন্যরকম শোনায়। অভিযান তো হয় চোর ধরতে গেলে, জঙ্গি ধরতে গেলে। হাসপাতালে চলমান পরিদর্শন চলবে।

সোমবার (১১ মার্চ) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।
সামন্ত লাল সেন বলেন, একটা অপারেশন করতে গেলে যা যা দরকার, একটা হার্টের রোগী রাখতে গেলে যে সমস্ত ব্যাক সাপোর্ট দরকার এটা ছাড়া কোনোদিনই কোনো হাসপাতালকে অনুমোদন দেওয়া হবে না। আর সেখানে যদি অপারেশন করতে গিয়ে কোনো দুর্ঘটনা ঘটে তার দায়-দায়িত্ব ওই হাসপাতাল ও ওই চিকিৎসককেই নিতে হবে।

মন্ত্রী আরও বলেন, সব মেডিকেল কলেজ হাসপাতালেই রোগী মাটিতে পড়ে থাকে। এ হাসপাতালেও রোগী মাটিতে পড়ে আছেন। আমি যেটি বলতে চাই, প্রান্তিক জনগোষ্ঠীর কাছে যদি আমরা চিকিৎসা সেবা পৌঁছে না দিতে পারি তাহলে মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে চাপ কোনোদিনই কমবে না। স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল কলেজ শুধু চিকিৎসা সেবা দেওয়ার জন্য নয়। এখানে শিক্ষা, গবেষণা সবই আছে। সুতরাং আমরা জেলা হাসপাতালসহ অন্যান্য হাসপাতালগুলোকে আরও উন্নত করব।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com