শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: ৩০০ কক্ষ ভাঙচুর, সংস্কারের পরই চালু হবে শিক্ষা কার্যক্রম: ঢাবি উপাচার্য       সহিংসতায় আহতদের চিকিৎসা ও আয়ের ব্যবস্থা করবে সরকার: প্রধানমন্ত্রী       গ্রেপ্তারকৃতদের নির্যাতন চালিয়ে আদালতে হাজির করা হচ্ছে: ফখরুল       সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত       তারেক রহমানের নির্দেশে রাষ্ট্রের ওপর হামলা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী       পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিত হামলা চালানো হয়েছে: ডিবি হারুন       সরবরাহ বাড়ায় সবজির দাম কিছুটা কমেছে      


‘রিয়ালের সেরা সময়ে কেউ ধারেকাছেই যেতে পারে না’
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪, ৬:১২ PM

চলতি মৌসুমে লা লিগায় অবিশ্বাস্য পারফরম্যান্স দেখিয়ে এখন পর্যন্ত শিরোপার লড়াইয়ে টিকে আছে জিরোনা। রিয়াল মাদ্রিদের সাথে সমানে সমান টেক্কা দেওয়া দলটি মুখোমুখি লড়াইয়ে অবশ্য পাত্তাই পায়নি। রীতিমত উড়ে গেছে। এমন একটা হারের পর জিরোনা কোচ মাইকেলের সরল স্বীকারোক্তি, স্পেন ও ইউরোপের সফলতম ক্লাবটির সাথে লড়াই করার সামর্থ্য নেই তাদের। 

লা লিগার শিরোপার লড়াইয়ে শনিবার রিয়াল ও জিরোনার ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণই ছিল। প্রথম দুটি স্থানে যে তাদের ব্যবধান ছিল মাত্র ২ পয়েন্টের। তবে একচেটিয়া ম্যাচে নুন্যতম প্রতিদ্বন্দ্বিতাও দেখাতে পারেনি জিরোনা। দুই অর্ধের জোড়া গোলে হেসেখেলেই ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির দল। ম্যাচের পর মাইকেল তাদের লিগ জেতার সম্ভাবনাও উড়িয়ে দিয়েছেন। 'এই লিগটা আমাদের নয়। আমরা এক বা দুটি ধাপ মিস করছি। আমরা একটি অবিশ্বাস্য মৌসুম পার করছি এবং আমাদের (আসল) প্রতিপক্ষ হল বিলবাও, ভ্যালেন্সিয়া ও বেটিস। রিয়াল মাদ্রিদ অন্য ক্যাটাগরির, অন্য স্তরের দল। তাদের সাথে অন্যান্য ক্লাবের পার্থক্য অনেক বেশিই। তাদের পয়েন্ট হারানো এবং লিগ না জেতাটা এখন আমার কাছে কঠিন বলে মনে হচ্ছে।'

ম্যাচে রিয়ালের রক্ষণের কঠিন পরীক্ষাই নিতে পারেনি জিরোনা। উল্টো তিন গোলস্কোরার ভিনিসিয়ুস জুনিয়র, জুড বেলিংহাম, রদ্রিগোদের সামলাতে হিমশিম খেতে হয়েছে তাদের। শেষের দিকে হোসেলু পেনাল্টি মিস না করলে ব্যবধান হত আরও বড়। 
হারের হতাশা থাকলেও পারফরম্যান্স নিয়ে মাইকেলের নেই কোনো অভিযোগ। 'রিয়াল মাদ্রিদ আমাদের একেবারে ধ্বংস করে দিয়েছে। নিঃসন্দেহে আমরা তাদের লেভেলে নেই। আমার কখনই মনে হয়নি যে যে আমরা জিততে পারব। আমরা রিয়াল মাদ্রিদের বিপক্ষে তাদের স্তরে খেলতে পারব না। আমার দলকে নিয়ে নেতিবাচক কিছু বোলার নেই।' এই রাউন্ডের পর ২৪ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে রিয়াল। আর ৫৬ পয়েন্টে দুইয়ে জিরোনা। বার্সেলোনা আছে তিনে ৫০ পয়েন্ট নিয়ে, তারা অবশ্য একটা ম্যাচ কম খেলেছে। 







আরও খবর


 সর্বশেষ সংবাদ

জন্মদিনের গান হয়ে বেঁচে থাকুক তার চলে যাওয়া: পরীমণি
৩০০ কক্ষ ভাঙচুর, সংস্কারের পরই চালু হবে শিক্ষা কার্যক্রম: ঢাবি উপাচার্য
কমলাকে সমর্থন দিলেন ওবামা ও মিশেল
‘মুক্তিযোদ্ধা কোটা সুবিধা কারা পাবে জানতে রিভিউ করা হবে’
সহিংসতায় আহতদের চিকিৎসা ও আয়ের ব্যবস্থা করবে সরকার: প্রধানমন্ত্রী
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিরোধ গড়ে তোলার নির্দেশ ওবায়দুল কাদেরের
কোটা আন্দোলন: উত্তাল সারাদেশ, আরও ১২ জনের মৃত্যু
পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে রণক্ষেত্র মিরপুর ১০
যাত্রাবাড়ীতে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ২ পথচারী গুলিবিদ্ধ
ঢাবির হল না ছাড়ার সিদ্ধান্ত কোটা আন্দোলনকারীদের
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com