শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ শহরের তালিকায় শীর্ষ দশে ঢাকা       সব হত্যাকাণ্ডের দায় নিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান ফখরুলের       শিক্ষার্থীরা ধৈর্য না ধরায় দুর্বৃত্তরা সুযোগ নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী       ৮ দফার যৌক্তিক দাবিগুলো প্রধানমন্ত্রী মেনে নেবেন: স্বরাষ্ট্রমন্ত্রী       কাল থেকে অফিসের নতুন সময়সূচি       ক্ষতিগ্রস্ত সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী       মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আগামীকাল      


টিকটক কর্মীদের বেতন কত, জানেন কি?
তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশ: বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪, ৬:০৬ PM

ছোট আকারের ভিডিও তৈরি ও আদান-প্রদানের সুযোগ দিয়ে বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া টিকটকের কর্মীদের বেতন ও সুযোগ-সুবিধা সম্পর্কে জানার আগ্রহ রয়েছে অনেকেরই। এত দিন চীনের ভিডিওনির্ভর সামাজিক যোগাযোগমাধ্যমটির কর্মপরিবেশ সম্পর্কে ধারণা পাওয়া গেলেও বেতনকাঠামো সম্পর্কে সুনির্দিষ্ট কোনো তথ্য জানা যায়নি। তবে এবার প্রতিষ্ঠানটির কর্মীদের বেতনকাঠামো ফাঁস হয়ে গেছে অনলাইনে। যুক্তরাষ্ট্রের ইউএস অফিস অব ফরেন লেবার সার্টিফিকেশন থেকে এই নথি ফাঁস হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

ফাঁস হওয়া তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, প্রতিষ্ঠানটির বেশির ভাগ কর্মীই বেশ ভালো অঙ্কের টাকা আয় করেন। প্রতিষ্ঠানটিতে একজন সফটওয়্যার প্রকৌশলী বছরে গড়ে আয় করেন ২ লাখ ২২ হাজার ডলার বা ২ কোটি ৪৪ লাখ ২০ হাজার টাকা ।(প্রতি ডলারের বিনিময় হার ১১০ টাকা ধরে)। 
ব্যয় ব্যবস্থাপনা বিভাগের কর্মীরা বছরে ৭৩ হাজার ডলার বা ৮০ লাখ ৩০ হাজার টাকা, মেশিন লার্নিং বিভাগের কর্মীরা ১ লাখ ৫৭ হাজার ডলার বা ১ কোটি ৭২ লাখ ৭০ হাজার টাকা, বিজ্ঞাপনের তথ্য পর্যালোচনা বিভাগের কর্মীরা ১ লাখ ৬০ হাজার ডলার বা ১ কোটি ৭৬ লাখ টাকা, প্রাইভেসি বিভাগের সফটওয়্যার প্রকৌশলীরা ২ লাখ ৭০ হাজার ডলার বা ২ কোটি ৯৭ লাখ টাকা আয় করেন। 

ডেটা অ্যানালিস্ট এবং ডেটা প্রকৌশলীরা বছরে ১ লাখ ৬০ হাজার ডলার বা ১ কোটি ৭৬ লাখ টাকা, পণ্য ব্যবস্থাপক ২ লাখ ৪ হাজার ডলার বা ২ কোটি ২৪ লাখ ৪০ হাজার টাকা, রিসার্চ সায়েন্টিস্ট ২ লাখ ১০ হাজার ডলার বা ২ কোটি ৩১ লাখ টাকা এবং ডেটা বেজ সফটওয়্যার প্রকৌশলী ৩ লাখ ৫ হাজার ডলার বা ৩ কোটি ৩৫ লাখ ৫০ হাজার টাকা আয় করেন। জানা গেছে, গত তিন বছরে নিজেদের ই-কমার্স বিভাগ ‘শপ’ এবং ডেটা বিভাগে সবচেয়ে বেশি লোকবল নিয়োগ দিয়েছে টিকটক। শুধু তা–ই নয়, বিশ্বের বিভিন্ন দেশে টিকটকের কার্যালয় থাকলেও বর্তমানে শুধু যুক্তরাষ্ট্রেই আড়াই হাজারের বেশি পদে লোক নিয়োগ দিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় অবশ্যই বিএনপি-জামায়াতকে নিতে হবে
বাংলাদেশের চলমান কোটা আন্দোলন এবং সহিংসতার ঘটনায় যুক্তরাষ্ট্রের ওহাইও গভীর উদ্বেগ প্রকাশ
পর্যটনের অপার সম্ভাবনার নতুন দ্বার দাওধারা গারো পাহাড়
গাংনীতে স্টিয়ারিং গাড়ির নিচে পড়ে প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
মেসিকে ছাড়াই লিগ কাপ শুরু করছে মিয়ামি
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় অবশ্যই বিএনপি-জামায়াতকে নিতে হবে
মালয়েশিয়াকে উড়িয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ
ইন্টারনেট গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা
বিএনপি নেতাকর্মীসহ গ্রেফতাররা কোটা বিরোধী আন্দোলনে জড়িত নয়: ফখরুল
গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন তানজিন তিশার ব্যক্তিগত সহকারী
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com