মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া       ১০ মাসে ১৩০ মিলিয়ন ডলার নিয়ে গেছে বিদেশিরা: অর্থমন্ত্রী       পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইতালির পররাষ্ট্র সচিবের সাক্ষাৎ       প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন বলেই খালেদা জিয়া এখনো সুস্থ: আইনমন্ত্রী       ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন মঙ্গলবার       জল্লাদ শাহজাহান মারা গেছেন       প্রধানমন্ত্রীর ভারত সফর অত্যন্ত ফলপ্রসূ, অর্জন অনেক: কাদের      


বামনায় ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যু, হসপিটালে তালা
বরগুনা প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪, ৭:৩২ PM

বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা কলেজ  রোডে অবস্থিত  সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সোমবার (১৫ জানুয়ারি) রাত পোনে ১১টায় হাতুরে ডাক্তার দিয়ে সিজারিয়ান অপারেশনের সময় প্রসূতি মোসাঃ মেঘলা আক্তার(১৯) এবং নবজাতকের মৃত্যু হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বামনা থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে তালা লাগিয়ে দিয়েছেন।
ভুক্তভোগী পরিবারের সূত্রে জানা যায় যে, বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ মিজানুর রহমান এবং ইউপি সদস্য মোঃ রেজাউল ইসলামের মালিকানাধীন উপজেলার ডৌয়াতলা কলেজ  রোডে অবস্থিত  সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সোমবার বিকালে উপজেলার উত্তর রামনা গ্রামের মোঃ রফিকুল ইসলাম(তারেক) এর স্ত্রী প্রসূতি মোসাঃ মেঘলা আক্তারকে ভর্তি করানো হয়। সন্ধ্যা সাড়ে ৬টায়  সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সবুজ কুমার দাস, পরিচালক মোঃ রেজাউল ইসলামসহ ৫/৬ জনে মিলে প্রসূতি মোসাঃ মেঘলা আক্তারের সিজারিয়ান অপারেশন শুরু করেন। রাত পোনে ১১টায় সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অপারেশন থিয়েটারে সিজারিয়ান অপারেশনের সময় প্রসূতি মোসাঃ মেঘলা আক্তার এবং নবজাতকের মৃত্যু হয়েছে। এর পর সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা, ডাক্তার, নার্সসহ সকল স্টাফরা পালিয়ে যায়।
মঙ্গলবার সকাল ৯টায় বামনা থানা অফিসার ইনচার্জ তুষার কুমার মন্ডল এর নেতৃত্বে প্রসূতি মোসাঃ মেঘলা আক্তারের বাবার বাড়ী উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের গুদিঘাটা গ্রাম থেকে প্রসূতি মোসাঃ মেঘলা আক্তার ও নবজাতকের লাশ উদ্ধার করে বরগুনা মর্গে পাঠায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বামনা থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।

মঙ্গলবার দুপুর ১২টায় বামনা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তারেক হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান এবং বামনা থানা অফিসার ইনচার্জ তুষার কুমার মন্ডল সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে তালা লাগিয়ে দেন। বামনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান জানান যে, বামনা উপজেলার ডৌয়াতলা কলেজ  রোডে অবস্থিত সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার জন্য বৈধ কোন কাগজপত্র নেই। সুন্দরবন হসপিটাল কর্তৃপক্ষের ভুল চিকিৎসার কারণে প্রসূতি মোসাঃ মেঘলা আক্তার ও নবজাতকের মৃত্যু হয়েছে। তাই আমরা সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে তালা লাগিয়ে দিয়েছি।
সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান এবং বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ মিজানুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার কল দিয়েও পাওয়া যায়নি। অপর দিকে সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে মালিক পক্ষ, ডাক্তার, নার্সসহ কোন স্টাফ পাওয়া যায়নি।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

ক্যারিয়ারে ৬০-এ রুনা লায়লা চ্যানেল আই-এর সংবর্ধনা
সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া
১০ মাসে ১৩০ মিলিয়ন ডলার নিয়ে গেছে বিদেশিরা: অর্থমন্ত্রী
চ্যাটজিপিটি-গুগলকে টেক্কা অ্যাপলের, আসছে এআই টুল
চালের বস্তায় মিনিকেট লেখা থাকলেই জেল-জরিমানা: খাদ্যমন্ত্রী
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

নিউইয়র্ক আওয়ামী লীগের মাতাল এমদাদের হাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা লাঞ্ছিত
চট্রগ্রামে শপথ নেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা
বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর নবনিযুক্ত প্রেস সচিবের শ্রদ্ধা
কালীগঞ্জে ঈদ পুনঃর্মিলনী অনুষ্ঠানে মেহের আফরোজ চুমকি এমপি
প্রিয়তা ইফতেখার এর সাফল্যগাথা
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com