সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ১৫ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


হঠাৎ ইসরায়েল সফরে ফিলিস্তিনের প্রেসিডেন্ট আব্বাস
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১, ৫:৪৬ পিএম |

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস হঠাৎ ইসরায়েল সফর করেছেন। সফরকালে স্থানীয় সময় গতকাল মঙ্গলবার ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্তজের সঙ্গে দেখা করেন তিনি।

ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, নিরাপত্তা ও নাগরিক ইস্যুতে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে। ইসরায়েলের কেন্দ্রে গান্তজের বাড়ি রোশ হায়াইনে এই আলোচনা অনুষ্ঠিত হয়। খবর ফ্রান্স২৪ ও এএফপির।

ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, দেশটির প্রতিরক্ষামন্ত্রী গান্তজ মাহমুদ আব্বাসকে জানান, অর্থনৈতিক ও সামাজিক ইস্যুতে আস্থারভিত্তিতে কাজ করতে চান তিনি।

গত আগস্ট মাসের শেষে প্রথমবারের মতো ফিলিস্তিন সরকারের সদর দপ্তরে আব্বাসের সঙ্গে আলোচনা করেন গান্তজ। গত কয়েক বছরের মধ্যে দুই দেশের নেতার মধ্যে এই প্রথম এ ধরনের আনুষ্ঠানিক বৈঠক হয়েছে। ওই আলোচনার পর ইসরায়েলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বলেন, ফিলিস্তিনিদের সঙ্গে কোনো শান্তি আলোচনা হয়নি।

গতকালের বৈঠকের পর আজ বুধবার ফিলিস্তিনের সিভিল অ্যাফেয়ার্সবিষয়ক মন্ত্রী হুসেন আল শেখ টুইটে জানান, রাজনৈতিক সংকটের সমাধান ইস্যুতে আব্বাস ও গান্তজের মধ্যে আলোচনা হয়েছে। দুই নেতা ইহুদি বসতি সম্প্রসারণের কাজে সৃষ্ট উত্তেজনাকর পরিস্থিতি নিয়েও আলোচনা করেছেন। দুই নেতার মধ্যে নিরাপত্তা, অর্থনীতি ও মানবিক ইস্যু নিয়ে আলোচনা হয়েছে।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com