সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ১৬ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


নিউজিল্যান্ডে প্রস্তুতি ম্যাচে উজ্জ্বল সাদমান-মুশফিক
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১, ৪:৪৮ পিএম |

প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের বেশিরভাগ সময় ভেসে গেল বৃষ্টিতে। তবে দ্বিতীয় দিন সমস্যার কারণ হয়নি বৃষ্টি। ব্যাট করতে নেমে মুমিনুল-সাদমান ব্যর্থ হলেও দারুণ করেছেন মুশফিকুর রহিম ও তরুণ ব্যাটার মাহমুদুল হাসান জয়। দুজনেই করেছেন হাফসেঞ্চুরি। সবমিলিয়ে দ্বিতীয় দিনের প্রস্তুতি মোটামুটি ভালোভাবেই সারল বাংলাদেশ ক্রিকেট দল।

মাউন্ট মঙ্গানুইয়ে দুই দিনের প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ড্র করেছে বাংলাদেশ। দুদিনের প্রস্তুতিতে সবাইকে পরখ করে দেখার সুযোগ ছিল না। তবে টপ অর্ডারে যারা সুযোগ পেয়েছেন তারা কিছুটা হতাশ করেছেন।

যেমন ওপেনিংয়ে নেমে ভালো করতে পারেননি সাদমান ইসলাম। তিনি সাজঘরে ফিরেছেন শূন্যতে। অধিনায়ক মুমিনুলও পারেননি জ্বলে উঠতে। ব্যর্থ হয়েছেন ইয়াসির-শান্তরাও।

সেই দিক দিয়ে আশা দেখিয়েছেন মুশফিক ও মাহমুদুল হাসান জয়। এই দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে ৮ উইকেটে ২৬৯ রান সংগ্রহ করে বাংলাদেশ।

ব্যাট হাতে ১১ বাউন্ডারিতে মাহমুদুল করেন ৬৬ রান করেন। আর ৭ বাউন্ডারি ও এক ছক্কায় ৬৬ রান করেন মুশফিক। লিটন ফেরেন ৪১ রানে।

এর আগে গতকাল মঙ্গলবার বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে খেলা হয়েছিল মাত্র মাত্র ২৭ দশমিক ৩ ওভার। এই সময়টুকুতেই স্বাগতিকদের চরম অস্বস্তিতে রেখেছিলেন বাংলাদেশের পেসাররা।

এদিন মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে টস জিতে বোলিং নেয় বাংলাদেশ। ম্যাচ শুরুর আগেই এক দফা বৃষ্টি হয়।

বৃষ্টি কমলে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড একাদশ। ৯.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪ রান করার পর আবারও বৃষ্টি নামে। ওই অবস্থাতেই লাঞ্চের বিরতি দেয়া হয়।

বিরতির পর ফের খেলা শুরু হলে ডেভন কনয়ের নেতৃত্বে খেলতে নামা নিউজিল্যান্ড একাদশের ৭১ রানে ৫ উইকেট তুলে নেয় মুমিনুলের দল। নিউজিল্যান্ড একাদশের ৭১ রানের মাথায় ফের বৃষ্টি নামলে আর খেলা শুরু করা সম্ভব হয়নি।

২০২২ সালের ১ জানুয়ারি থেকে মাউন্ট মঙ্গানুইতে শুরু হওয়ার কথা প্রথম টেস্ট। এরপর ৯ জানুয়ারি থেকে ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্ট। দুটি ম্যাচই টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড একাদশ ১ম ইনিংস: ৪৮ ওভারে ১৪৬/৭ (ভুলা ৫৭, আভি ৩৩, ওয়্যাগনার ৫*, প্রিঙ্গল ৪*; তাসকিন ৮.৩-৫-২৬-২, আবু জায়েদ ১১-২-৩৬-৩, শরিফুল ৭.৩-৩-১১-০, শহিদুল ৮-৩-২৪-০, তাইজুল ৮-০-৩৪-০, মিরাজ ৫-০-১৪-২)।

বাংলাদেশ ১ম ইনিংস: ৭৬.৪ ওভারে ২৬৯/৮ (সাদমান ০, মাহমুদুল ৬৬, শান্ত ২৭, মুমিনুল ৯, মুশফিক ৬৬, লিটন ৪১, ইয়াসির ২১, মিরাজ ২০*, তাসকিন ১০; র‌্যান্ডেল ১৩-৫-২৭-২, ওয়্যাগনার ১৪-৪-৩২-০, ম্যাকাই ১১-৩-৩৯-০, ক্লার্ক ১৩-১-৫৩-২, প্রিঙ্গল ১২-১-৫৮-২, লকরোজ )

ফল: ম্যাচ ড্র।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com