শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক সপ্তাহ ধরে পানি সরবরাহ বন্ধ
শাহিনুর রহমান বাঁধন, ঈশ্বরদী
প্রকাশ: রোববার, ১ আগস্ট, ২০২১, ৬:২৫ পিএম |

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় এক সপ্তাহ ধরে পানি সরবরাহ বন্ধ। এতে রোগীসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ঈদের আগে হঠাৎ স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র পানির পাম্পে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। স্থানীয় মিস্ত্রি ডেকে এনে মেরামত করার একদিন পর আবার মেশিন নষ্ট হয়ে যায়। এরপর থেকে কমপ্লেক্সে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে রোগী, চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। রোগীর সঙ্গে থাকা লোকজনকে বাইরে থেকে পানি সংগ্রহ করে প্রয়োজনীয় কাজ করতে হচ্ছে। পানি সরবরাহ বন্ধ থাকায় জরুরি রোগীদের প্রাথমিক চিকিৎসাসেবা দেওয়ার কাজ ব্যাহত হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর তিন দিন পার হলেও পানির পাম্প মেরামতে কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

জানা গেছে, হাসপাতালে পানি সরবরাহ পাম্প মেশিন দীর্ঘ দিনের পুরনো। স্থাপনের পাঁচ বছরের মাথায় মেশিনে ত্রুটি দেখা দেয়। অভিযোগ রয়েছে গেল বছরে একাধিকবার পাম্প মেশিন বিকল হয়ে পানি সরবরাহ বন্ধ থাকে। এতে প্রায়ই দুর্ভোগের শিকার হন হাসপাতালের রোগী ও রোগীর সঙ্গে আসা স্বজনরা। হাসপাতালে নিরবচ্ছিন্ন পানি সরবরাহের জন্য নতুন পাম্প মেশিন স্থাপনের দাবি করে আসছে কর্তৃপক্ষ। কিন্তু নতুন মেশিন স্থাপন না করে জোড়াতালি দিয়ে পুরোনো মেশিন দিয়েই পানি সরবরাহ করে আসছে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

ভর্তি থাকা রোগীর আত্মীয় আবুল হোসেন বলেন, হাসপাতালের সামনের নলকূপ থেকে খাওয়ার পানির চাহিদা পূরণ করা গেলেও শৌচাগারের পানির জন্য দুর্ভোগ পোহাতে হচ্ছে।

মনোয়ারা বেগম নামে আরেক রোগীর স্বজন বলেন, হাসপাতালে পানি না থাকায় প্রস্রাব-পায়খানার গন্ধে থাকা যাচ্ছে না।

রোগী জয়নাল আবেদীনের স্ত্রী মাহিরা নাজনিন বলেন, ‘পানি না থাকায় চরম কষ্টে আছি।

সংকটের কথা স্বীকার করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান জানান, ‘পানির পাম্প বিকল হওয়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করছি দ্রুততম সময়ের মধ্যে ঠিক হয়ে যাবে।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com