শুক্রবার ৬ আগস্ট ২০২১ ২২ শ্রাবণ ১৪২৮
 
শিরোনাম: পরীমনি-রাজের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ সেপ্টেম্বর       করোনায় মারা গেলেন হাইকোর্টের সাবেক বিচারপতি ফজলুর রহমান       আজই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ, জিততে মরিয়া অস্ট্রেলিয়া       আজ ২২ শ্রাবণ, বিশ্বসাহিত্যের মহৎ প্রতিভা রবীন্দ্রনাথের মৃত্যুবার্ষিকী       পরীমণি ৪ দিনের রিমান্ডে       আইসিইউ পেতে ছোটাছুটি        এক দিনে আরও ২১৮ ডেঙ্গু রোগী হাসপাতালে       


মালয়েশিয়ায় স্বাস্থ্য বিধি না মেনে ঈদের নামাজ পড়ায় গ্রেফতার সেই ৪৮ বাংলাদেশি রিমান্ডে
শাহাদাত হোসেন, মালয়েশিয়া থেকে
প্রকাশ: বুধবার, ২১ জুলাই, ২০২১, ৫:১৩ পিএম |

 মালয়েশিয়া স্বাস্থ্য বিধি না মেনে ঈদের জামাতে অংশ নেওয়া অংশ নেয়ায় ৪৮ বাংলাদেশিকে গ্রেফতার করে আদালতে সোপর্দের পর ৩ ও ৪ দিনের রিমান্ডে নিয়েছে দেশটির পুলিশ।
স্থানীয় গণমাধ্যম এর বরাত দিয়ে বলা হয়েছে
বুধবার সকাল ১০ টায় ৩টি ভ্যানে করে অভিযুক্তদের আদালতে সোপর্দ করার পর পেনাং রাজ্যের বুকিত মেরতাজম ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী রেজিস্ট্রার হাসলিজা রাজাক এই রিমান্ডের আদেশ দেন। করুণা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশজুড়ে চলছে কঠোর লকডাউন বন্ধ রয়েছে বেশিরভাগ এই শিল্প কারখানা এরই মধ্যে গত মঙ্গলবার
 স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় পেনাং রাজ্যের জুরু তামান পেলাংগি মসজিদে নামাজ আদায় করতে যান। কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে ১০০ মুসল্লিকে নামাজ আদায়ের জন্য অনুমতি গিয়েছিল। অনুভূতি ভঙ্গ করে  দুই শতাধিক মুসল্লির মসজিদের বাইরে ঈদের নামাজ আদায় করে।
প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে স্বাস্থ্যবিধি না মেনে ঈদের নামাজ আদায়ের এ ঘটনা
 স্থানীয় একজন নাগরিক সামাজিক যোগাযোগের মাধ্যমে আপলোড করার সঙ্গে সঙ্গে ভিডিওটি ভাইরাল হয় নেড়েচেড়ে বসে দেশটির প্রশাসন অভিযান চালিয়ে ৪৮ বাংলাদেশিসহ মোট ৪৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ অংশগ্রহণকারী বাকিদের কেউ খুঁজতে অভিযান অব্যাহত রেখেছে। দেশজুড়ে ব্যাপক সমালোচনার মুখে পড়ে স্থানীয় প্রশাসন। সামাজিক মাধ্যমে সমালোচনায় স্বাস্থ্যবিধি ভঙ্গের ঘটনায় রাজ্যের পুলিশ প্রধান ক্ষমা চান। এর পরেই আইন লঙ্ঘনকারীদের গ্রেফতার করা হয়। এই ঘটনায় স্বাস্থ্যবিধি লঙ্ঘনকারীদের  কোনো ছাড় দেয়া হবে না, প্রয়োজনে এসব অভিবাসীদের দেশে পাঠানো হবে বলে গতকালই কড়া নির্দেশনা দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হামজা জয়নুদ্দিন উল্লেখ্যঃ যেখানে মুসলিম অধ্যুষিত দেশে করনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ঈদুল আযহা উপলক্ষে অভিবাসী সহ স্থানীয়দের কেউ দেয়া হয়েছে বিধি নিষেধ, এই বিধি নিষেধ উপেক্ষা করে ঈদের জামাত আদায় করা বাংলাদেশিদের জন্য সমালোচনার মুখে পড়েছে দেশটিতে থাকা কয়েক লক্ষ প্রবাসী।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

পরীমনি-রাজের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ সেপ্টেম্বর
করোনায় মারা গেলেন হাইকোর্টের সাবেক বিচারপতি ফজলুর রহমান
আজই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ, জিততে মরিয়া অস্ট্রেলিয়া
আজ ২২ শ্রাবণ, বিশ্বসাহিত্যের মহৎ প্রতিভা রবীন্দ্রনাথের মৃত্যুবার্ষিকী
মেসি আর বার্সার ২০ বছরের সম্পর্কের অবসান
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

গাজীপুর প্রেসক্লাবের নতুন সভাপতি মাসুদ, সম্পাদক রাহিম
আমার সঙ্গে কে কী করবে আমি দেখিয়ে মরবো : লাইভে পরীমনি
নীলফামারীতে কলেজ মাঠে গরু পালন ও খরের স্তুপ
শিকলে বেধে, বিবস্ত্র ছবি তুলে গৃহবধুকে মধ্যযুগীয় নির্যাতন
প্রথমবার টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]