শুক্রবার ৬ আগস্ট ২০২১ ২২ শ্রাবণ ১৪২৮
 
শিরোনাম: পরীমনি-রাজের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ সেপ্টেম্বর       করোনায় মারা গেলেন হাইকোর্টের সাবেক বিচারপতি ফজলুর রহমান       আজই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ, জিততে মরিয়া অস্ট্রেলিয়া       আজ ২২ শ্রাবণ, বিশ্বসাহিত্যের মহৎ প্রতিভা রবীন্দ্রনাথের মৃত্যুবার্ষিকী       পরীমণি ৪ দিনের রিমান্ডে       আইসিইউ পেতে ছোটাছুটি        এক দিনে আরও ২১৮ ডেঙ্গু রোগী হাসপাতালে       


ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাব ফ্যামিলি ডে
অনলাইন ডেস্ক
প্রকাশ: বুধবার, ২১ জুলাই, ২০২১, ৪:৫৮ পিএম |

নানা আয়োজনে অনুষ্ঠিত হলো ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবে’র বাৎসরিক ফ্যামিলি ডে’র আনন্দ ভ্রমণ। রোববার প্যারিস থেকে যাত্রা করে ফ্রান্সের অন্যতম বিখ্যাত পর্যটন কেন্দ্র ´ফোর্ট মাহন প্লাজ’ সমুদ্র সৈকতে আড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে ক্লাবের নের্তৃবৃন্দ, সদস্য ও তাদের পরিবারের সবার উপস্থিতিতে ফ্যামিলি ডে উদযাপন করা হয়। 

সকালে প্যারিসের বাংলাদেশী অধ্যুষিত এলাকা গার দ্যু নর্দে জড়ো হতে থাকে ক্লাব পরিবারের সদস্যরা। নির্ধারিত সময়ে যাত্রা করে শহর, নগর, গ্রাম পেরিয়ে বাস ছুটতে থাকে ফোর্ট মাহন প্লাজের উদ্দেশ্যে। রাস্তার দুধারে নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্যের মাঝ দিয়ে শত কিলোমিটার বেগে ছুটে চলা বাসের মধ্যে থাকা যাত্রীর আনন্দ বহুগুণ বাড়িয়ে দেয় বাসের মধ্যে চলা সাংস্কৃতিক আড্ডা। গান, কবিতা, কৌতুক আর রসাত্মক আলাপচারিতায় পার হয় যাত্রার পুরো সময়।

বাস গন্তব্যে পৌঁছলে দুপুরে খাবার সেরে শুরু হয় সমুদ্রস্নান। এসময় সবাই পরিবার নিয়ে আটলান্টিক মহাসাগরের ফোর্ট মাহন প্লাজ সৈকতে স্নানে নেমে পড়ে। তীরে আছড়ে পড়া সমুদ্রের বড় বড় ঢেউয়ে গা ভাসিয়ে আনন্দের সবটুকু নেয়ার চেষ্টায় ব্যস্ত থাকতে দেখা যায় ক্লাব পরিবারের সদস্যদের।

স্নান শেষে শুরু হয় আনন্দের আরেক পর্ব। শিশুদের দৌড় প্রতিযোগিতা, নারীদের বালিশ খেলা, র্যাফেল ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সব শেষে ঘরে ফেরার বেলায়ও আনন্দের এতোটুকু কমতি ছিলো না। অতিথি হিসেবে আসা প্যারিসের শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ হয় সবাই।

আনন্দ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু তাহির, ফ্রান্সের স্বনামধন্য অনলাইন ব্যবসা প্রতিষ্ঠান ইজি বাজারের চেয়ারম্যান বাবর হোসেন,ক্লাবের  ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল কবির, সহ সভাপতি ওমর ফারুক, সাধারন সম্পাদক নয়ন মামুন, সহ সাধারন সম্পাদক মোসাদ্দেক হোসাইন সাইফুল, সাংবাদিক ফেরদৌস করিম আখনজি,  আব্দুল আজিজ সেলিম, অর্থ সম্পাদক রেজাউল করিম, গোলাম মস্থফা ও তাঞ্জু চৌধুরী ।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

পরীমনি-রাজের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ সেপ্টেম্বর
করোনায় মারা গেলেন হাইকোর্টের সাবেক বিচারপতি ফজলুর রহমান
আজই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ, জিততে মরিয়া অস্ট্রেলিয়া
আজ ২২ শ্রাবণ, বিশ্বসাহিত্যের মহৎ প্রতিভা রবীন্দ্রনাথের মৃত্যুবার্ষিকী
মেসি আর বার্সার ২০ বছরের সম্পর্কের অবসান
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

গাজীপুর প্রেসক্লাবের নতুন সভাপতি মাসুদ, সম্পাদক রাহিম
আমার সঙ্গে কে কী করবে আমি দেখিয়ে মরবো : লাইভে পরীমনি
নীলফামারীতে কলেজ মাঠে গরু পালন ও খরের স্তুপ
শিকলে বেধে, বিবস্ত্র ছবি তুলে গৃহবধুকে মধ্যযুগীয় নির্যাতন
প্রথমবার টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]